বৃষ্টিবিঘ্নিত ম্যাচে টাইগারদের দুর্দান্ত শুরু

নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে দুর্দান্ত শুরু করেছে বাংলাদেশ। মোস্তাফিজের জোড়া আঘাতে টপ অর্ডারের দুই ব্যাটার হারিয়ে কিছুটা ব্যাকফুটে কিউইরা।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে সফরকারী নিউজিল্যান্ডকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। আগে ব্যাটিংয়ে নেমে খুব সতর্কতার সাথেই ইনিংস শুরু করে নিউজিল্যান্ড।

এরই মাঝে ৪.৩ ওভারের খেলা শেষে শুরু হয় বৃষ্টি। ধীর গতিতে শুরু করা নিউজিল্যান্ডের স্কোর তখন কোনো উইকেট না হারিয়ে ৯ রান। বৃষ্টির পর খেলার দৈর্ঘ্য নেমে আসে ৪২ ওভারে।

বৃষ্টির পর খেলতে নেমেই মোস্তাফিজের দারুণ বোলিংয়ে ফিন অ্যালান ও চ্যাড বোসের উইকেট হারায় নিউজিল্যান্ড ক্রিকেট দল। দুজনই উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। সাজঘরে ফেরার আগে ২০ বলে এক বাউন্ডারিতে ৮ রান করার সুযোগ পান ফিন অ্যালান। এক রানে ফেরেন চ্যাড বোস। তার বিদায়ে ১৬ রানে দুই উইকেট হারায় নিউজিল্যান্ড।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ১৬ ওভারে কিউইদের সংগ্রহ দুই উইকেটে ৫১।

এ ম্যাচে ইনজুরি সমস্যা কাটিয়ে দলে ফিরেছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক তামিম ইকবাল। একই সঙ্গে একাদশে সুযোগ পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও নুরুল হাসান সোহান।

বাংলাদেশ একাদশ
লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, তানজিদ হাসান তামিম, সৌম্য সরকার, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মাহেদী হাসান, নুরুল হাসান, নাসুম আহমেদ, তানজিম হাসান সাকিব ও মোস্তাফিজুর রহমান।