বিএনপি নেতাদের গ্রেপ্তার ও হয়রানি, ইলিয়াসপত্নী লুনার নিন্দা

সিলেটের বিশ্বনাথ, ওসমানী নগরসহ জেলাজুড়ে পুলিশ কর্তৃক বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের অন্যায়ভাবে গ্রেপ্তার ও হয়রানির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও এম. ইলিয়াস আলীর সহধর্মিনী তাহসিনা রুশদীর লুনা।

সোমবার (২৭ নভেম্বর) এক বিবৃতিতে তিনি বলেন- হামলা, মামলা, গ্রেফতার, নির্যাতন চালিয়ে চলমান গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন দমিয়ে রাখা যাবে না। আইনের পোষাক পরিধান করে প্রশাসনের অতি উৎসাহী কর্মকর্তা প্রতিদিন কেন্দ্র থেকে তৃণমূলের অসংখ্য নেতাকর্মীকে গ্রেফতার করে অমানবিক নির্যাতন চালাচ্ছে। মনে হচ্ছে বিরোধী মতের সাথে আওয়ামী পুলিশ অঘোষিত যুদ্ধ চালিয়ে যাচ্ছে। একটি স্বাধীন, সার্বভৌম রাষ্ট্রে এসব অন্যায়, অবিচার কখনও মেনে নেয়া যায় না।

তিনি প্রশাসনকে উদ্দেশ্য করে বলেন, আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে, এসব বেআইনী গণগ্রেফতার, হয়রানী ও পরিবারের লোকজনের সাথে অশোভন আচরণ বন্ধ করতে হবে। অন্যথায় সংশ্লিষ্টদের উদ্ভুত পরিস্থিতির সকল দায়ভার বহন করতে হবে।

তিনি সকল পর্যায়ের নেতাকর্মীকে ধৈর্য্য ও সহনশীল থেকে শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে যাবার আহবান জানিয়ে বলেন, ইনশাআল্লাহ, সকল, জুলুম-নির্যাতন উপেক্ষা করেই গণতন্ত্রের চুড়ান্ত বিজয় নিশ্চিত করা হবে।