বালাগঞ্জ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলেন ছুরাব আলী

সিলেটের বালাগঞ্জ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেলেন একই কলেজের সহকারী অধ্যাপক মো. ছুরাব আলী। গত ৪ জানুয়ারি সহকারী পরিচালক (কলেজ-৪) এর স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে এ নিয়োগ দেয়া হয়।

জানা যায়, সরকারিকৃত কলেজ শিক্ষক ও কর্মচারী আত্তীকরণ বিধিমালা-২০১৮’-এর আলোকে সদ্য সরকারিকৃত বালাগঞ্জ উপজেলার বালাগঞ্জ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ পার্থ সারথী চৌধুরী অবসর জনিতকারণে সংশ্লিষ্ট কলেজের অধ্যক্ষ পদটি শূন্য হয়ে যায়। যে কারণে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়ের ২৭-০৮-২০১৮ তারিখের ৩৭.০০.০০০০.০৭০.০০২.০০৪. ২০১৮-৮৮ সংখ্যক স্মারক পত্রের নির্দেশনা অনুযায়ী অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ও আর্থিক ক্ষমতা পালনের অনুমতিসহ প্রশাসনিক কার্যক্রম পরিচালনা করার জন্য অধ্যাপক ছুরাব আলীকে অনুমতি প্রদান করা হয়।

অধ্যাপক ছুরাব আলী ১৯৬৭ সনের ৬ জুলাই সিলেটের ওসমানীনগর উপজেলার তাজপুর ইউনিয়নের হস্তিদুর গ্রামে জন্মগ্রহন করেন। তিনি ১৯৮৩ সনে মঙ্গলচন্ডি নিশিকান্ত উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৮৬ সনে এমসি কলেজ থেকে এইচএসসি, ১৯৮৮ সনে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থেকে স্নাতক ও ১৯৯০ সনে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএ পাশ করেন।

অধ্যক্ষ ছুরাব আলী ১৯৯৩ সনে বালাগঞ্জ কলেজ প্রতিষ্ঠাকালিন থেকে প্রভাষক পদে যোগদানের মাধ্যমে শিক্ষকতার জীবন শুরু করেন। ২০০৪ সালে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সিলেট মেম্বার ও বাংলাদেশ ইতিহাস সমিতির সদস্য, দুর্নীতি প্রতিরোধ কমিটি বালাগঞ্জ উপজেলার সাবেক সভাপতি ছিলেন ও ওসমানীনগর উপজেলার বর্তমান সভাপতির দায়িত্ব পালন করছেন। ২০০৮ সালে সিলেট বিভাগের দুপ্রক শ্রেষ্ঠ পুরস্কার লাভ করেন।

তিনি সিলেট বালাগঞ্জ উপজেলা কল্যাণ সমিতি সাংগঠনিক ও যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করেন। এছাড়া বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি সিলেট জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন ও বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এবং কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি।

নিয়োগের সত্যতা নিশ্চিত করে ভারপ্রাপ্ত অধ্যক্ষ (অধ্যাপক) ছুরাব আলী বলেন, ‘চলতি মাসের ৪ তারিখ আমি বালাগঞ্জ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছি। সকলের সহযোগিতা কামনা করছি।’