বানিয়াচংয়ে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

হবিগঞ্জের বানিয়াচংয়ে আন্তর্জাতিক নারী দিবস-২০২৪ উদযাপন হয়েছে। এ উপলক্ষে সোমবার (১১ মার্চ) সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও মহিলা অধিদপ্তরের আয়োজনে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মাহবুবুর রহমান এর সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল। স্বাগত বক্তব্য রাখেন তথ্য আপা পান্না আক্তার আখি।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নুসরাত ফেরদৌসী’র সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবুল কাশেম চৌধুরী, সহকারি কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলাম, অফিসার ইনচার্জ (ওসি) মো. দেলোয়ার হোসেন, সমাজসেবা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, ইউপি চেয়ারম্যান শাহ মাসউদ কুরাইশী মক্কী, ছাদিকুর রহমান, মো. ফরিদ আহমেদ ও এরশাদ আলী প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল এমপি বলেন, বঙ্গবন্ধু জীবনের অন্যতম দর্শন ছিল নারীর ক্ষমতায়ন। যে কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার পরিচালনায় সেই চেতনার বাস্তব প্রতিফলন ঘটিয়েছে।

সভা শেষে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত উপজেলার ১৫টি ইউনিয়নের কিশোর-কিশোরী ক্লাবের বিজয়ীদের মধ্যে পুরষ্কার ও সার্টিফিকেট প্রদান করা হয়।