ফিনল্যান্ড আ.লীগের সম্মেলন, নৌকাকে বিজয়ী করার আহ্বান

স্বাধীনতার প্রতীক নৌকাকে জয়যুক্ত করার আহ্বান জানানোর মধ্য দিয়ে ফিনল্যান্ড আওয়ামী লীগের সম্মেলন সম্পন্ন হয়েছে।

ইউরোপের বিভিন্ন দেশের প্রায় অর্ধশত নেতৃবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠিত সম্মেলনে ফিনল্যান্ড আওয়ামী লীগের সভাপতি হিসেবে সালেহ আহমেদ ও সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম নির্বাচিত হন।

সালেহ আহমেদের বাড়ি সিলেটের দক্ষিণ সুরমা উপজেলায়। একই কমিটিতে সহ-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন তার ছোট ভাই হোসাইন কামরান।

গত ১৮ নভেম্বর এই সম্মেলনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এড. জাহাঙ্গীর কবির নানক টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন।

তিনি বলেন, দণ্ডপ্রাপ্ত আসামি তারেক রহমান লন্ডনে বসে ষড়যন্ত্র করছে আর দেশে স্বাধীনতা ও দেশবিরোধী শক্তি বাস্তবায়ন করছে। তিনি নৌকাকে জয়ের মাধ্যমে দেশের উন্নয়ন অব্যাহত রাখার আহ্বান জানান।

সম্মেলনের প্রথম পর্বে সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি এম নজরুল ইসলাম প্রধান অতিথির বক্তব্যে বলেন, সকল অপশক্তি উপেক্ষা করে জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতা বজায় রেখে স্মার্ট বাংলাদেশ বির্নিমানে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকাকে জয়যুক্ত করতে হবে।

সম্মেলনের প্রধান বক্তা সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বলেন, বঙ্গবন্ধুর ডাকে ৭১ এ আমরা যেমন হারিনি, তেমনি ২০২৪ সালের জাতীয় সংসদ নির্বাচনেও নৌকা জয়ে আরেকবার বাংলাদেশ জয়ী হবে।