প্রশাসনের অতি উৎসাহীরা হুমকিধামকি দিচ্ছে, অভিযোগ আরিফের

সিলেটে সিটি কর্পোরেশন নির্বাচনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্তের সমালোচনা করেছেন মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি বলেন, নির্বাচনের ছয়মাস আগে ইভিএম সম্পর্কে প্রশিক্ষণ দেওয়ার কথা ছিলো। অথচ এখন পর্যন্ত কোন প্রশিক্ষণ দেওয়া হয়নি। এখন পর্যন্ত ইভিএম সম্পর্কে ভোটাররা কিছুই জানে না।

বৃহস্পতিবার (১৩ মে) দুপুরে সিলেটের একটি কনফারেন্স হলে রোটারেক্ট ক্লাব অব সিলেট টি সিটি আয়োজিত “রূপকার” শিরোনামের একটি কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

তাঁর জন্য বিএনপি বা আওয়ামী লীগ চাপে নেই উল্লেখ করে ও মেয়র জানান, সকল দল তাদের অবস্থানে অনড়। অহেতুক ব্যক্তি আরিফকে নিয়ে ঢালাওভাবে মন্তব্য না করতে বিভিন্ন রাজনৈতিক নেতাদের প্রতি আহ্বান জানান তিনি। নিজে সিলেট মহানগরীর সকল মানুষের ভালোবাসায় সিক্ত বলেও উল্লেখ মেয়র আরিফ।

প্রশাসনের কিছু কর্মকর্তা অতিউৎসাহী হয়ে হুমকিধামকি দিচ্ছেন উল্লেখ করে আরিফুল হক চৌধুরী আরো বলেন, যদি তিনি নির্বাচন থেকে দাঁড়ান তাহলে বুঝতে হবে প্রশাসনের কিছু অতিউৎসাহী কর্মকর্তার কর্মকাণ্ডের প্রতি সন্দেহ গভীর রূপ নিয়েছে।

এসময় লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করে ভোটের প্রতি আস্থা ফেরানোর আহবান জানান তিনি। পাশাপাশি প্রশাসন গনহারে গ্রেফতার করছে বলেও অভিযোগ করেন সিটি মেয়র।

তবে নির্বাচনে অংশ নিচ্ছেন কি না এমন প্রশ্নে সেই আগের মতো ২০মে আনুষ্ঠানিকভাবে বিষয়টি খোলাসা করবেন বলে জানান আরিফুল হক চৌধুরী।