পূর্ব ঘটনার জেরে স্থানীয়দের হামলায় শাবি’র দুই শিক্ষার্থী আহত

পূর্ব ঘটনার জের ধরে স্থানীয়দের অতর্কিত হামলায় সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) দুই শিক্ষার্থী আহত হওয়ার হবার খবর পাওয়া যায়।

রবিবার (৩০ জুন) শাবিপ্রবি সংলগ্ন নয়াবাজার এলাকায় এ ঘটনা ঘটে বলে আহত শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডি এ তথ্য নিশ্চিত করেন। আহত শিক্ষার্থীদের মধ্যে একজন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সাদমান রাফি এবং ইংরেজি বিভাগের একই শিক্ষাবর্ষের শিক্ষার্থী তাইমুর সালেহীন তাউস।

আহত শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, সন্ধ্যায় নাস্তা করার জন্য হল থেকে নয়াবাজারের উদ্দেশ্যে যাওয়ার সময় রাস্তায় হঠাৎ স্থানীয় ৩০/৩৫ জন ছেলে তাদের উপর অতর্কিত হামলা চালায়। এ সময় হামলাকারিদের হাতে চাকু,পাইপ ও ইট ছিল। এ ঘটনায় সাদমান মাথা, চোখ ও দাঁতে গুরুতর আঘাত পান এবং তাউস হাতে খুর দ্বারা আঘাতপ্রাপ্ত হোন।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী জানান, হামলার খবর পাওয়া মাত্রই বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে পুলিশকে জানানো হয়।পুলিশ ইতোমধ্যেই অপরাধীদের ধরার চেষ্টা করছে। বিশ্ববিদ্যালয় থেকে এ ব্যাপারে খুব শীগ্রই মামলা করা হবে।

উল্লেখ্য, এর আগে গত ২৪ মে রাতে বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে দ্রুত গতিতে গাড়ি চালানোর অভিযোগ উঠে স্থানীয় এক ড্রাইভারের উপর। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী এবং স্থানীয় ড্রাইভারের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। আহত শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন ধারণা, এই ঘটনার জের ধরেই শিক্ষার্থীদের উপর অতর্কিত হামলা চালায় স্থানীয়রা।