পিপিএম উচ্চ বিদ্যালয় থেকে মুছে ফেলা হলো প্রতিষ্ঠাতার নাম

সিলেটের ফেঞ্চুগঞ্জের পিপিএম উচ্চ বিদ্যালয়ের একটি ভবন থেকে উদ্দেশ্য প্রণোদিতভাবে প্রতিষ্ঠাতার নাম মুছে ফেলার অভিযোগ ওঠেছে। এমনকি এ ঘটনার পর বিদ্যালয় পরিচালনা কমিটিকে বিষয়টি অবগত করা হলেও কোনো সুরাহা মিলেনি।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে সংবাদ সম্মেলনে এমন অভিযোগ তুলেছেন বিদ্যালয়টির প্রতিষ্ঠাতা পরিবারের সদস্যরা।

ঘটনার সুষ্ঠু তদন্ত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে পুনরায় প্রতিষ্ঠানের ভবনে প্রতিষ্ঠাতার নাম লেখার দাবি জানান তারা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন পিপিএম উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা রেজা উস সামাদ চৌধুরীর (আরএস চৌধুরী) ছেলে হাসান উস সামাদ চৌধুরী।

লিখিত বক্তব্যে তিনি বলেন, পিপিএম উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ছিলেন তার বাবা রেজা উস সামাদ চৌধুরী (আরএস চৌধুরী)। মৃত্যুর আগ পর্যন্ত তিনি ব্যবস্থাপনা কমিটির সভাপতি থেকে প্রতিষ্ঠানটি পরিচালনা করে গেছেন। আরএস চৌধুরীর অবদান ও স্মৃতি রক্ষায় স্থানীয়দের দাবির প্রেক্ষিতে ২০১৯ সালে ‘আরএস চৌধুরী ভবন’ নামে নতুন একটি ভবন নির্মাণ করেন তাঁর ভাই প্রয়াত সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী। এরপর থেকে আরএস চৌধুরী ভবন নামে সকল কার্যক্রম চলে আসছিল। সম্প্রতি কারা ভবন থেকে ‘আরএস চৌধুরী ভবন’ লেখা মুছে ফেলেছে। গত ২১ জানুয়ারি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হওয়া ছবি দেখে বিষয়টি তাদের নজরে আসে।