পানিবন্দিদের দ্রুত উদ্ধার ও খাদ্য সহায়তা দেয়ার দাবি

দ্বিতীয় দফায় বন্যায় সিলেট জেলার বিভিন্ন উপজেলা ও সিটি কর্পোরেশনের বিভিন্ন এলাকায় পানিবন্দি মানুষদের দ্রুত সময়ের মধ্যে উদ্ধার করে তাদেরকে পর্যাপ্ত পরিমাণ খাদ্য সহায়তা দেয়ার জন্য সরকারের কাছে দাবি জানিয়েছেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী।

শুক্রবার (১৭ জুন) এক যৌথ বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, প্রথম দফা বন্যার সময় আমরা দাবি জানিয়েছিলাম সিলেটকে বন্যাদুর্গত এলাকা ঘোষণা করে বন্যার্তদের দীর্ঘমেয়াদী খাদ্য সহায়তা প্রদানপূর্বক পুনর্বাসন করতে। কিন্তু সরকার এতে কর্ণপাত করেনি। এখন মাত্র এক মাসের মধ্যেই সিলেটে আবারও ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। বিশেষ করে জৈন্তাপুর, গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ, কানাইঘাট, জকিগঞ্জ ও সিলেট সিটি কর্পোরেশন এলাকার বেশিরভাগ মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। এছাড়া বিয়ানীবাজার ও বিশ্বনাথের কিছু এলাকার মানুষ এখন পানিবন্দি। আমরা এসব এলাকার পানিবন্দি মানুষদের উদ্ধার পরবর্তী সময়ে সেনাবাহিনীর মাধ্যমে বন্যাদুর্গতদের দীর্ঘমেয়াদী পর্যাপ্ত পরিমাণ খাবারসহ প্রয়োজনীয় সহায়তা প্রদানপূর্বক পুনর্বাসন করার জন্য সরকারের কাছে দাবি জানাচ্ছি।

নেতৃবৃন্দ বন্যাদুর্গত এলাকায় পানিবন্দি মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের সকল নেতাকর্মীর প্রতি আহবান জানান।