পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশের ব্রোঞ্জ জয়

শিয়ান গেমসে পাকিস্তানকে ৫ উইকেটে পাকিস্তানকে হারিয়ে ব্রোঞ্জ পদক জিতল নারী ক্রিকেট দল। এশিয়ান গেমসে এই উল্লাসের জন্য বাংলাদেশকে অপেক্ষা করতে হয়েছে আট বছর। ২০১৮ জাকার্তা এশিয়ান গেমসে বাংলাদেশ কোনো পদক পায়নি। গত গেমসে অবশ্য ক্রিকেট ছিল না।

গেমসের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ব্রোঞ্জ পদক জয়ের লক্ষ্যে পাকিস্তানের বিপক্ষে আজ মাঠে নামে টাইগ্রেসরা। চীনের হাংজুতে আগে ব্যাট করতে নেমেই বিপাকে পড়ে নিদা দারের দল। প্রথমে ব্যাট করতে নেমে মারুফা-সানজিদাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৯ উইকেট হারিয়ে মাত্র ৬৪ রান তুলে পাকিস্তান। ৬৫ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ১০ বল হাতে রেখে ৫ উইকেটে ম্যাচ জিতে এশিয়ান গেমসে নারীদের ক্রিকেটে ব্রোঞ্জ পদক জিতেছে বাংলাদেশ।

পাকিস্তানের দেওয়া ৬৫ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে পাওয়ার প্লেতে দারুণ সূচনা পায় টাইগ্রেসরা। ৬ ওভারে মাত্র ১ উইকেট হারিয়ে ৩০ রান তুলে সাথী রাণি ও শামিমা সুলতানা জুটি। মিডেল ওভারে পাকিস্তান বোলাররা ম্যাচে ফেরার আভাস দিলেও শেষ পর্যন্ত তা আর সম্ভব হয়নি।

টাইগ্রেস ব্যাটারদের নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে ১৯ তম ওভারেই ৫ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। এই জয়ে এশিয়ান গেমসের এবারের আসরে বাংলাদেশের প্রথম পদক জিতল নিগার সুলতানারা।

সিলেট ভয়েস/এএইচএম