পর্দায় ফ্রাঙ্ক সিনাত্রা হতে যাচ্ছেন ডিক্যাপ্রিও

বিশ্বখ্যাত চলচ্চিত্র নির্মাতা মার্টিন স্করসেসির হাত ধরে কিংবদন্তি মার্কিন গায়ক ও অভিনেতা ফ্রাঙ্ক সিনাত্রার জীবন এবার উঠে আসবে সেলুলয়েডের পর্দায়। রূপালী পর্দায় সিনাত্রাকে ধারণ করবেন অস্কারজয়ী অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিও।

আর সিনাত্রার স্ত্রী আভা গার্ডনারের চরিত্রের মাধ্যমে তিনবছরের মাথায় ডিক্যাপ্রিওর সাথে আবারও জুটি বাধছেন জেনিফার লরেন্স। এর আগে ২০২১ সালে ‘ডোন্ট লুক আপ’ সিনেমায় জুটি বেঁধেছিলেন ডিক্যাপ্রিও-লরেন্স।

স্করসেসির সাথে ‘কিলার্স অব দ্য ফ্লাওয়ার মুন’ সিনেমা, যেটি অস্কর মঞ্চে সেরা ছবির মনোনয়ন পেয়েছিলা, তারপর আবারও একসাথে কাজ করতে যাচ্ছেন ডিক্যাপ্রিও।

ফ্রাঙ্ক সিনাত্রা মার্কিন সঙ্গীতজগতের এক বৈপ্লবিক নাম যার অ্যালবাম গ্র্যামির মঞ্চে তিনবার সেরার খেতাব জেতে। আর সর্বকালের সর্বাধিক বিক্রিত রেকর্ডের অধিকারীদেরও একজন সিনাত্রা। তার অ্যালবাম বিশ্বব্যাপী ১৫০ মিলিয়নের অধিক বিক্রি হয়েছে।

১৯৯৮ সালে ৮২ বছর বয়সে মৃত্যুবরণ করা সিনাত্রা জীবনভর ছিলেন আলোচনায়। গান থেকে সিনেমায় অভিনয়, চারবার বিয়ে, প্রেম সবকিছুই নাটকীয় আর সেসব নিয়ে চলচ্চিত্র নির্মাণের স্করসেসির আগ্রহ সেই ২০০৯ থেকেই।

যদিও সিনেমাটি নির্মাণের ব্যাপারে সিনাত্রার মেয়ে টিনা আনুষ্ঠানিক অনুমতি দেননি, কিন্তু মার্টিন স্করসেসির হাত ধরে ইউনিভার্সাল স্টুডিও চলচ্চিত্রটি প্রযোজনা করার পরিকল্পনা করে রেখেছে ২০০৯ থেকে আর তখন থেকেই ডিক্যাপ্রিও পছন্দের তালিকায়।