নতুন নামে ‘ইনফিনিটি পাথওয়ে ইন বাংলাদেশ’র যাত্রা শুরু

২০১৮ সালে চায়ের আড্ডায় ৫ জন বন্ধু মিলে সামাজিক কাজে সম্পৃক্ত হবার চিন্তা ভাবনা থেকে হত-দরিদ্র ও অসহায় মানুষের সহযোগিতা করার প্রত্যয়ে যাত্রা শুরু করেছিল ‘ফ্রেন্ডস ফরএভার’ সংগঠন। এরপর থেকে ধারাবাহিকভাবে গরীব, দুঃখী মানুষের সেবার আওতায় ২০১৯ সালে কোভিড পরিস্থিতিতে এবং ২০২২ সালের ভয়াল বন্যায় বিভিন্ন কার্যক্রমে প্রচারহীন মনোভঙ্গিতে কাজ করে গেছে সংগঠনটি।

‘ফ্রেন্ডস ফরএভার’ নামে দীর্ঘদিন সামাজিক কাজে যুক্ত হওয়া সংগঠনটি আজ নতুন নামে যাত্রা শুরু করছে।

শনিবার (৩০ মার্চ) ‘ইনফিনিটি পাথওয়ে ইন বাংলাদেশ’ এর নাম পরিচিতি উপলক্ষে সংগঠনের সকল সদস্যদের নিয়ে ইফতার আয়োজন এবং স্বপ্ন ও ভবিষ্যৎ কর্মপন্থা ঠিক করার লক্ষ্যে নগরের ইলেকট্রিক সাপ্লাই রোডস্থ ক্রিস্টাল রোজের ২য় তলায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের শুরুতে বহুতল ভবনের ছাদ থেকে বেলুন উড়ানো ও শান্তির প্রতীক পায়রা অবমুক্ত করা হয়।

আলোচনা সভার প্রাক্কালে সংগঠনের সদস্যদের একে একে ফুল দিয়ে বরণ করেন সিইও আব্দুল মালিক আলম। এরপর নাম পরিচিতির ফলক উন্মোচন শেষে একসাথে ইফতার করেন আয়োজকরা।

সাকিব খাঁন রানার সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন, সংগঠনের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল মালিক আলম, চেয়ারম্যান টিটু দেব, মডারেটর মিজানুর রহমান, এডমিন অনিক আচার্য, উপদেষ্টা সৈয়দ সালওয়ান, তাফসিরুল হক, সাব্বির হোসাইন, টিপু সুলতান, রফি মিয়া, সাকিবুর রহমান, ডা. দেবদুলাল দে পরাগ, মো. সাজু মিয়া, জাহানারা আক্তার প্রমুখ।

সংগঠনের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল মালিক আলম বলেন, মানুষের জীবনমান উন্নয়নে নিজ নিজ অবস্থান থেকে সহযোগিতা এবং সামাজিক সম্পৃক্ততা বাড়াতেই এই সংগঠনের অবতারণা। আমরা বিগত সময়ের মত দেশের যেকোনো দুর্যোগে সহযোগিতার হাত বাড়িয়ে দেবার প্রত্যয়ে আজ নতুন নামে যাত্রা করেছি।

সংগঠনের চেয়ারম্যান টিটু দেব জানান, সংগঠনের পক্ষ থেকে সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে সহায়তার পাশাপাশি মানসিক ভারসাম্যহীন মানুষদের সুস্থ জীবনে ফিরিয়ে আনতে সর্বাত্মক সহযোগিতা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে দুর্যোগকালীন মুহুর্তে সংগঠনের বিভিন্ন কার্যক্রমে সহযোগিতার স্বীকৃতিস্বরূপ স্বেচ্ছাসেবকদের সম্মান স্মারক প্রদান করা হয়।

‘ইনফিনিটি পাথওয়ে ইন বাংলাদেশ’ সারাদেশব্যপী সমাজের গঠনমূলক কাজে নিজেদের সর্বস্ব নিয়োজিত করবে, প্রত্যাশা সকলের।