ধর্মপাশা আ.লীগের সভাপতি পদে গোলাম কিবরিয়ার প্রার্থীতা ঘোষণা

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের আসন্ন সম্মেলনে সভাপতি পদে নিজের প্রার্থীতা ঘোষণা করেছেন আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য অ্যাড. মো. গোলাম কিবরিয়া।

শনিবার (১১ জুন) সকালে ধর্মপাশা উপজেলার হাসপাতাল রোডস্থ তাঁর ব্যক্তিগত কার্যালয়ে সংবাদ সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন। এ সময় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেনিয়ার হোসেন খানকে সাধারণ সম্পাদক পদপ্রার্থী হিসেবে দুজনের প্যানেল ঘোষণা করেন।

অ্যাড. গোলাম কিবরিয়া ধর্মপাশা সদর ইউনিয়নের ধর্মপাশা গ্রামের আব্দুল কাইয়ুম তালুকদারের বড় ছেলে। তিনি ১৯৯০ সালে স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনের মধ্য দিয়ে ছাত্রলীগের রাজনীতি শুরু করেন। তারই ধারাবাহিকতায় তিনি ধর্মপাশা উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নির্বাচিত হন এবং পরবর্তীতে তিনি সহ-সভাপতি হিসিবে নির্বাচিত হন।

অ্যাড. গোলাম কিবরিয়া ২০০৩ সালে ধর্মপাশা উপজেলা যুবলীগের আহ্বায়ক হিসেবে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি আইন বিষয়ে পড়াশোনার জন্য ঢাকায় পাড়ি জমান। আইন পড়া শেষে তিনি ঢাকা জজ কোর্টে প্র্যাকটিস শুরু করেন এবং আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় রাজনীতিতে সক্রিয় হন। ২০১৯ সালে তিনি আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটিতে কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়ে রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালন করে যাচ্ছেন।

সংবাদ সম্মেলনে স্থানীয় সাংবাদিকদের পাশাপাশি উপজেলা আওয়ামী লীগ, যুবলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অ্যাড. গোলাম কিবরিয়া বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী যদি আমাকে মনোনয়ন দেন তাহলে সুনামগঞ্জ-১ আসনে আমি নির্বাচন করতে প্রস্তুত রয়েছি। আমি মনোনয়ন না পেলেও তিনি (প্রধানমন্ত্রী) যাকে মনোনয়ন দেবেন তাঁর পক্ষেই কাজ করে যাবো। আসন্ন ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে আমি সভাপতি ও দেনিয়ার হোসেন খান সাধারণ সম্পাদক পদপ্রার্থী হিসেবে প্যানেল ঘোষণা করেছি।’