দোয়ারায় প্রেমিককে বেঁধে রেখে প্রেমিকাকে ধর্ষণ, র‌্যাবের হাতে গ্রেপ্তার ১

সুনামগঞ্জের দোয়ারাবাজারের লোমহর্ষক সেই ধর্ষণকান্ডের অন্যতম আসামী মোঃ আব্দুল করিম (৩২) কে গ্রেপ্তার করেছে র‌্যাব-৯।

মঙ্গলবার (১২ মার্চ) রাত ১০টার দিকে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে র‌্যাব-৯ এর গণমাধ্যম শাখা।

এক বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, দেশজুড়ে চাঞ্চল্যকারী এ ঘটনার পর গোয়েন্দা তৎপরতা জোরদার করে র‌্যাব-৯। এরই ধারাবহিকতায় ঘটনার ৭২ ঘন্টা পেরোনোর আগেই সুনামগঞ্জের ছাতকে অভিযান চালিয়ে আব্দুল করিমকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আব্দুল করিম পেশায় সিএনজি চালক, সে দোয়ারাবাজার উপজেলার কামারগাঁও গ্রামের বাসিন্দা।

উল্লেখ্য, ভিকটিম ও তার প্রেমিক নুরুজ্জামান গত ৮ মার্চ রাত ১১ টার দিকে ব্রাহ্মণবাড়িয়া (বিশ্বরোড) থেকে বাসযোগে সুনামগঞ্জ এর ছাতক বাসস্ট্যান্ডে নেমে সিএনজিতে করে দোয়ারাবাজার থানাধীন কাটাখালী বাজারে পৌঁছে। রাত ১টার দিকে কাটাখালী বাজার থেকে সুনামগঞ্জ যাওয়ার উদ্দেশ্যে সিএনজির জন্য অপেক্ষা করাকালীন সময়ে সিএনজি চালক আব্দুল করিমের সাথে দেখা হয়। একপর্যায়ে সিএনজি চালক আব্দুল করিম তার অপর সহযোগী মোঃ আফছার উদ্দিনকে ডেকে আনেন। তারা ভিকটিম ও তার প্রেমিককে দোয়ারাবাজার থানাধীন জালালপুর এলাকার আসামী মোঃ ফয়জুল বারীর বাড়িতে নিয়ে যান।

পরবর্তীতে, প্রেমিককে গাছের সঙ্গে বেঁধে রেখে ভিকটিমকে পালাক্রমে গণধর্ষণ করে। ঘটনার পর আসামীরা তাদেরকে সুনামগঞ্জ পৌঁছে দেয়ার কথা বলে আসামী আব্দুল করিম এর সিএনজিতে করে আমবাড়ী বাজারে নামিয়ে দিয়ে চলে যায়।

এ ঘটনায় ভিকটিম বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখ করে দোয়ারাবাজার থানায় একটি গণধর্ষণ মামলা দায়ের করেন (মামলা নং- ৬/৩৩)।

র‌্যাব-৯ জানায়, পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে গ্রেপ্তার আব্দুল করিমকে সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার থানায় হস্তান্তর করা হয়েছে। এছাড়াও, মামলার অন্যান্য পলাতক আসামীদের গ্রেপ্তরের লক্ষ্যে গোয়েন্দা তৎপরতা ও অভিযান অব্যাহত আছে।