দোয়ারায় জমি নিয়ে দ্বন্দ্বের জেরে ভাতিজার হামলায় চাচা নিহত

সুনামগঞ্জের দোয়ারাবাজার জমি দখলকে কেন্দ্র করে ভাতিজার হামলায় চাচা নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে ভাতিজা চাচার উপর আক্রমন করলে ঘটনাস্থলেই চাচার মৃত্যু হয়।

উপজেলার লক্ষিপুর ইউনিয়নের ফতেহপুর গ্রামে ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় একলাছ মিয়া নামের একজনকে আটক করেছে দোয়ারাবাজার থানার পুলিশ।

স্থানীয় ও পুলিশ সূরে জানা যায়, লক্ষিপুর ইউনিয়নের ফতেহপুর গ্রামের ইস্কান্দর আলী ও মৃত রুস্তম আলীর পুত্র এখলাছ মিয়ার মধ্যে নিজেদের বাড়ির সামনের জায়গা নিয়ে আগে থেকেই মামলা চলছিল। বৃহস্পতিবার সকালে ইস্কান্দার আলী পুত্র ও তাদের পক্ষের লোকজন পূর্বের মামলার হাজিরা দিতে যান। এই সুযোগ এখলাছ মিয়া জায়গা দখল করে এসকেভেটর দিয়ে পুকুর ভরাটের কাজে লাগান। এসময় ইস্কান্দার আলী (৭০) বাঁধা দিতে গেলে এখলাছ মিয়ার লোকজন হামলা চালায়। এতে ঘটনাস্থলেই ইস্কান্দার আলীর মৃত্যু হয়।

খবর পেয়ে দোয়ারাবাজার থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে এখলাছ মিয়া পালিয়ে যায়। পরে মোবাইল ট্রেকিং করে এখলাছ মিয়াকে সুনামগঞ্জ সদর থেকে আটক করেন এস আই সম্রাজ মিয়া।

এ ব্যাপারে নিহত ইস্কান্দার আলীর পুত্র আব্দুস ছোবান বলেন, ‘আমার বাবার জায়গা এখলাছ মিয়া জোর দখল করতে চাইছিল। এসময় বাবা তাদের বাঁধা দিতে গেলে এখলাছ মিয়াসহ ১০/১২ জন মিলে আমার বাবার উপর হামলা চালিয়ে বাবাকে বেদরক মারপিট করে। এতে ঘটনাস্থলেই আমার বাবা মারা যান।’

দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ বদরুল হাসান জানান, পূর্ব থেকেই জমি নিয়ে তাদের মধ্যে বিরোধ চলে আসছিল। বৃহস্পতিবার সকালে বিরোধীয় জায়গা দখল করতে যায় এখলাছ মিয়া। এসময় ইস্কান্দার আলী বাঁধা দিলে তারা বৃদ্ধের উপর হামলা চালায়। ঘটনাস্থলেই ইস্কান্দার আলীর মৃত্যু হয়। এ ঘটনায় এখলাছ মিয়াকে আটক করা হয়েছে। বাকি জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে।