দুস্থ মানুষের সহায়তায় রেড ক্রিসেন্ট অতুলনীয় : নাসির খান

সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খান বলেছেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি করোনা ও বন্যায় মানুষকে যে পরিমাণ সহায়তা করেছে, তার কোনো তুলনা হয় না। করোনার সময় মানুষের ঘরে ঘরে খাদ্য সহায়তা, বন্যায় মানুষকে উদ্ধার ও খাদ্যসামগ্রী বিতরণ করেছে তারা। রেড ক্রিসেন্ট সিলেট ইউনিট সমগ্র সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্তদের ঘর মেরামতে নগদ অর্থ ও টিন প্রদান করছে। পাশাপাশি মানুষের জীবনমান উন্নয়নে নগদ অর্থ সহায়তা প্রদান করে আসছে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের উদ্যোগে সিলেটের কানাইঘাটে বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে নগদ অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আজ সোমবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে কানাইঘাট উপজেলার সাঁতবাক ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে ৮০টি পরিবারের মধ্যে নগদ ১৬ লাখ টাকা বিতরণ করা হয়।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের সাধারণ সম্পাদক আব্দুর রহমান জামিলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কেন্দ্রীয় ব্যবস্থাপনা পর্ষদের সদস্য মস্তাক আহমদ পলাশ ও জাতীয় সদর দপ্তর ঢাকা তহবিল সংগ্রহ বিভাগের পরিচালক ডা. শাহানা জাফর।

বিশেষ অতিথির বক্তব্যে মস্তাক আহমদ পলাশ বলেন, রেড ক্রিসেন্টের কর্মী হিসেবে কাজ করা গৌরবের। আমরা আজীবন মানুষের কল্যাণে কাজ করে যাবো। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সকল ধরণের সহায়তা মানুষের দ্বারে দ্বারে পৌঁছে দেয়ার লক্ষ্যে আমরা নিরবচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছি।

প্রোগ্রাম অর্গানাইজার ও সাবেক যুব প্রধান মো. নাজিম খানের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন, আইএফআরসি ডি-আর এর ক্যাশ ম্যানেজার হাসিবুল বারী রাজিব, সাঁতবাক ইউনিয়নের চেয়ারম্যান মো. আবু তায়ীব শামীম, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কমিউনিকেশন অফিসার ফারজানা জেরিন, রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের উপ-পরিচালক কাজী জানে আলম, আজীবন সদস্য আব্দুল বাতিন ফয়সাল, নাজমুল ইসলাম হারুন, আহমদ হোসেন খান, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সাংবাদিক আলাউদ্দিন আলাই, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. আবুল হারিস, সিলেট পোস্ট অফিসের ইন্সপেক্টর মলয় কান্তি সরকার, লিপটন রঞ্জন তালুকদার, ইউপি সদস্য রইছ উদ্দিন, শফিকুল হক তোতা, ফয়ছল আহমদ, রুবি রানী চন্দ্র, শাহরিন বেগম, হাসনা বেগম, সালমা বেগম, আয়াতুন, ছফাতুন নেছা, সমাজসেবী সুলতান আহমদ, রেড ক্রিসেন্ট সোসাইটি সিলেট ইউনিটের যুব প্রধান পলাশ গুন, উপ-যুব প্রধান-২ মো. বদরুল আজাদ শুভ, জনসংযোগ ও বিভাগীয় প্রধান আমিনা আহমেদ, মুছাদ্দেক চৌধুরী সুমেল, মো. মুক্তাদিজ্জামান, যুব সদস্য কে এম সালমান আহমেদ, কুলছুমা আক্তার সাথী, শরীফুল ইসলাম, শামীমা আক্তার মিতু, তামিম আহমেদ, শান্তা বেগম, সাদিয়া বেগম লুবনা, তারেক আজিজ সাগর, কামরান হোসেন, এনডিআরটি সদস্য নুরুল ইসলাম মামুন, আরিফুল ইসলাম সোহান, আশরাফুল ইসলাম ও অ্যাসোসিয়েটট ভলান্টিয়ার ইঞ্জিনিয়ার ইফতেখার শামীম। অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন আশিকুর রহমান বুলবুল।