দিরাই-শাল্লার সাংসদকে কটাক্ষ, থানায় অভিযোগ

এস এম শামীম

সুনামগঞ্জের দিরাই-শাল্লার সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তাকে উদ্দেশ্য করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বাজে মন্তব্য করায় জামায়াত-শিবিরের কর্মী এস এম শামীমের বিরুদ্ধে শাল্লা থানায় লিখিত অভিযোগ করেছেন উপজেলা যুবলীগ নেতা অরিন্দম চৌধুরী অপু।

রোববার (১২ ফেব্রুয়ারি) শাল্লা থানায় এই লিখিত অভিযোগ দায়ের করেন তিনি।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, শনিবার আনুমানিক সন্ধ্যা সাড়ে ৬টায় জামায়াত-শিবিরের সাবেক কর্মী এস এম শামীম তার নিজ ফেসবুক আইডিতে লিখেন, ‘কত বড় নির্লজ্জ সাদা কাপড়ে মোড়ানো একটা লাশ! তারপরও ক্ষমতা আঁকড়ে ধরে রাখতে চায়। মনে হয় যেন দিরাই-শাল্লা তার বাপ-দাদার সম্পত্তি’। এই পোস্ট নিয়ে দিরাই-শাল্লাসহ দেশজুড়ে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এই পোস্টে পক্ষে-বিপক্ষে নানা মন্তব্য করে সংসদ সদস্যের সম্মান ক্ষুন্ন করা হয়েছে। বিভিন্ন সময়ে সরকারবিরোধী বাজে মন্তব্য করে এলাকায় সংঘাত সৃষ্টি করা হয়েছে। শুধু তাই নয়, আওয়ামী লীগের পদদারী নেতাদের টার্গেট করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কুৎসা রটিয়ে সম্মানহানি করা তার (এস এম শামীমের) কাজ।

অভিযোগকারী যুবলীগ নেতা অরিন্দম চৌধুরী অপু জানান, জামায়াত-শিবিরের কর্মী এস এম শামীম বিভিন্ন সময়ে বিভিন্নভাবে আওয়ামী লীগ নেতাদের টার্গেট করে ফেসবুকে মিথ্যা অপপ্রচার চালান। এবারও এর ব্যতিক্রম ঘটেনি। আমাদের সাংসদকে নিয়ে তার ফেসবুক আইডিতে বাজে পোস্ট করেছেন। যার ফলে আইনের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে।

দিরাই-শাল্লার সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা এই প্রতিবেদককে বলেন, আমাকে উদ্দেশ্য করে যে পোস্টটি দেয়া হয়েছে এর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে ব্যবস্থা নেয়ার জন্য থানায় অভিযোগ দেয়া হয়েছে।

পোস্টকারী এস এম শামীম বলেন, আমি সাংসদকে ইঙ্গিত করে কোনো পোস্ট দেইনি। উনার সাথে আমার কোনো বিরোধ নেই।

শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, এমপি মহোদয়কে নিয়ে কটূক্তি করার বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।