তাসকিনের জোড়া আঘাতে চাপে আফগানরা

তাসকিনের জোড়া আঘাতে প্রথমেই ব্যাকফুটে চলে গেলো আফগানিস্তান। সিলেটে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে টসে জিতে আফগানদের ব্যাটিংয়ে পাঠান সাকিব আল হাসান।

সাকিবের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করতে প্রথম ওভারেই আঘাত হানেন পেসার তাসকিন আহমেদ। নিজের করা ইনিংসের পঞ্চম বলে রহমানুল্লাহ গুরবাজকে ক্যাচ তুলে দিতে বাধ্য করেন এই আগ্রাসী পেসার। নিজেই ক্যাচ নিয়ে তৃতীয় বাংলাদেশি হিসেবে ৫০ বা তার বেশি উইকেট নিয়ে রেকর্ডবুকে নাম লেখান তাসকিন। ৫৪ টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলে ৫০ উইকেট নিয়েছেন তিনি। এর আগে বাংলাদেশের হয়ে এই কীর্তিশুধু সাকিব আর মোস্তাফিজের। এখন অবধি ১১৫ ম্যাচে সাকিব ১৩৬ ও মোস্তাফিজ ৮৩ টি-টোয়েন্টিতে ১০০ উইকেট শিকার করেছেন।

তৃতীয় ওভারে ফের আঘাত হানেন তাসকিন। এবার তার শিকার হজরতুল্লাহ জাজাই। ২ ওভার ৪ বল শেসে আফগানিস্তানের স্কোর ২ উইকেটে ১৬।

এর আগে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নামেন সাকিব আল হাসানের দল। কাঁধের চোটের কারণে খেলতে পারছেন না রনি তালুকদার, তাঁর জায়গায় এসেছেন আফিফ হোসেন। আর পেসার শরীফুল ইসলামের জায়গায় নামানো হয়েছে হাসান মাহমুদকে।

বাংলাদেশ একাদশ

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস (উইকেটকিপার), আফিফ হোসেন, নাজমুল হোসেন, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও নাসুম আহমেদ।