তামিমই নিয়েছেন বিশ্বকাপ স্কোয়াডে না থাকার সিদ্ধান্ত : মাশরাফি

বিশ্বকাপ স্কোয়াডে না থাকার সিদ্ধান্ত তামিম ইকবাল নিজেই নিয়েছেন বলে জানিয়েছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও বর্তমান সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা।

তিনি বলেছেন, স্কোয়াড থেকে তামিম সরে যাওয়ার সিদ্ধান্তটা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নয় বরং তার নিজের।

বিসিবি মঙ্গলবার তামিম ইকবালকে ছাড়াই বিশ্বকাপের দল ঘোষণা করেছে। তাতে বাংলাদেশ দলের অভিজ্ঞা ওপেনার তামিম ইকবাল নেই।

তামিমের বাদ পড়ার কারণ হিসেবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন তার ইনজুরি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেও মাশরাফি ভিন্ন দৃষ্টিভঙ্গি তুলে ধরেন।

মাশরাফি বলেন, ‘অনেকেই দাবি করছেন যে তামিমকে বাদ দেয়া হয়েছে। কিন্তু বাস্তবতা হলো তামিম নিজেই দলে না থাকার সিদ্ধান্ত নিয়েছেন।

‘বাদ দেয়া ও নিজে থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তের মধ্যে একটি উল্লেখযোগ্য পার্থক্য রয়েছে।’

দল ঘোষণার পর মাশরাফি সামাজিক যোগাযোগ মাধ্যমে তার অ্যাকাউন্টে নিজের মতামত শেয়ার করেছেন। স্কোয়াড ঘোষণার দিনই মঙ্গলবার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তাকে দেখা যায়। দল নির্বাচন নিয়ে কোনো আলোচনায় তিনি অংশ নিয়েছিলেন কি না- তা এখনও অনিশ্চিত।

আরও পড়ুন : আমাকে মনে রাইখেন, ভুলে যাইয়েন না : তামিম

বিশ্বকাপ স্কোয়াড থেকে তামিমের বাদ পড়াটা বাংলাদেশের ক্রিকেট মহলে বড় আলোচনার ঘটনা হয়ে উঠেছে। এ ছাড়া দীর্ঘদিন ধরে ইনজুরিতে ভুগছেন এই ওপেনার।

পুনর্বাসনের জন্য এক মাসেরও বেশি সময় ব্যয় করার কারণে তিনি এশিয়া কাপ থেকে ছিটকে পড়েছিলেন। একই কারণে অধিনায়কত্বও ছাড়তে হয়েছিল তাকে। ইনজুরি পুনরায় দেখা দেয়ার আগে নিউজিল্যান্ড সিরিজে তামিম ইকবাল মাত্র একটি ম্যাচে ব্যাটিং করেন।