টানা ছুটিতে কমলগঞ্জে পর্যটকদের উপচেপড়া ভিড়

সৌন্দর্যের অপরূপ লীলাভূমী খ্যাত মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় পর্যটকদের উপচেপড়া ভিড় দেখা গেছে। শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটির সাথে রোববার বড়দিনের ছুটি যোগ হওয়ায় দেশ-বিদেশের অনেক পর্যটক পরিবার-পরিজন নিয়ে ঘুরতে এসেছেন এখানে।

প্রকৃতিপ্রেমীরা মাধবপুর লেকে এসে খুঁজে পান অপার শান্তি। আর মুগ্ধ হয়ে উপভোগ করেন নিসর্গের নিস্তব্ধতা, সৌন্দর্য আর ভালোবাসা। তাই মাধবপুর লেক দেশি-বিদেশি পর্যটকদের কাছে অত্যন্ত জনপ্রিয় একটি স্থান।

ন্যাশনাল টি কোম্পানির (এনটিসি) মাধবপুর চা-বাগানের ১১ নম্বর সেকশনে এই লেকের অবস্থান। চা শ্রমিকরা এটিকে ‘ড্যাম’ বলে অভিহিত করেন। লেকটি পর্যটকদের জন্য একটি আকর্শনীয় স্থান হিসেবে পরিচিত। মাধবপুর লেকের ঝলমলে পানি, ছায়া সুনিবিড় পরিবেশ, শাপলা-শালুকের উপস্থিতি পর্যটকদের মুগ্ধ করে তোলে।

চারদিকে সবুজ পাহাড়, পাশাপাশি উঁচু-নিচু টিলা। সমতল চা-বাগানে গাছের সারি, মধ্যখানে লেক। এ যেন প্রকৃতির নিজ হাতে অঙ্কিত মায়াবী নৈসর্গিক দৃশ্য।

ঢাকার মগবাজার থেকে পরিবার নিয়ে বেড়াতে আসা ফয়জুল মুনির চৌধুরী ও মমতাজ বেগম দম্পতি এবং ঝলক চৌধুরী ও শিপ্রা দম্পতি জানান, টানা তিনদিনের ছুটি থাকায় পরিবার-পরিজন নিয়ে তারা কমলগঞ্জে বেড়াতে এসেছেন। তারা বলেন, মাধবপুর লেক অত্যন্ত আকর্ষণীয় একটি জায়গা। এখানে এসে খুবই ভালো লাগছে। সময় পেলে আবারও এখানে আসবো।

এছাড়া কমলগঞ্জের চা-বাগান, লাউয়াছড়া জাতীয় উদ্যান, বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্মৃতিসৌধ, হামহাম জলপ্রপাত ও মাগুরছড়া খাসিয়া পুঞ্জিতেও পর্যটকদের ভিড় দেখা যায়।

ট্যুরিস্ট পুলিশের পরিদর্শক প্রদীপ কুমার চক্রবর্তী বলেন, টানা তিনদিন বন্ধের কারণে শ্রীমঙ্গল-কমলগঞ্জের পর্যটনকেন্দ্রগুলোতে এখন উপচেপড়া ভিড়। লাউয়াছড়া জাতীয় উদ্যানে সার্বক্ষণিক আমাদের টিম আছে। পাশাপাশি মাধবপুর লেকসহ অন্যান্য স্থানে পর্যটকদের নিরাপত্তায় আমাদের মোবাইল টিম কাজ করছে।