টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

শুক্রবার (১৪ জুলাই) সিলেট বিভাগীয় স্টেডিয়ামে টি-২০ ম্যাচে দশমবারের মতো আফগানিস্তানের মুখোমুখি টাইগাররা। এর আগের ৯ বারের দেখায় ৬টিতেই হেরেছে টাইগাররা। জয় পেয়েছে ৩টিতে।

তবে টসে জিতে ফিল্ডিং এর সিদ্ধান্ত যে ভুল হয় নি, তা বোঝা গেছে বাংলাদেশ দলের বোলিং দেখেই। প্রথম ৮ ওভারেই আফগানিস্তানের চার উইকেট তুলে নিয়েছেন বাংলাদেশি বোলাররা।

ইনিংসের তৃতীয় ওভারেই ওপেনার হজরতুল্লাহ জাজাইকে তাওহীদ হৃদয়ের ক্যাচ বানিয়ে উইকেটের সূচনা  করেন নাসুম। এরপর তাসকিন, শরীফুল ইসলাম আর সাকিব প্রত্যেকে একটি করে উইকেট নিয়ে লাগাম টেনে ধরেন আফগানিস্তানের।

শেষ খবর পাওয়া পর্যন্ত১০ ওভার শেষে আফগানদের রান ৪ উইকেট হারিয়ে ৬২। ২৩ রান নিয়ে ব্যাট করছেন মোহাম্মদ নবী, আর তার সাথে রয়েছেন ৪ রান করা নজিবুল্লাহ জাদরান।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহীদ হৃদয়, শামীম হোসেন পাটোয়ারি, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

আফগানিস্তান একাদশ: রশিদ খান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, হজরতউল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, মোহাম্মদ নবি, নজিবুল্লাহ জাদরান, করিম জানাত, মুজিব উর রেহমান, ফজলহক ফারুকি, আজমতউল্লাহ ওমরজাই, ফরিদ মালিক।