জেলা পরিষদ নির্বাচন : কুলাউড়ায় নানু ও মুন্নির জয়

মৌলভীবাজার জেলা পরিষদ নির্বাচনে কুলাউড়া উপজেলার ৩নং ওয়ার্ডের সদস্য নির্বাচিত হয়েছেন ভাটেরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বদরুল আলম নানু। অপর দিকে সংরক্ষিত ১নং ওয়ার্ডে (বড়লেখা, জুড়ী ও কুলাউড়া উপজেলায়) নির্বাচিত হয়েছেন শিরিন আক্তার মুন্নি।

সাধারণ সদস্য নানু ৮৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। সংরক্ষিত সদস্য মুন্নি ১৭৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন বলে জানান, জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ আলমগীর হোসেন।

সাধারণ সদস্য পদে বর্তমান ২ সদস্যের মাঝে সেলিম আহমদ ২৫ ভোট ও মাহবুবুর রহমান মান্না ৩৫ ভোট, সাবেক পৌর কাউন্সিলর ইকবাল আহমদ শামীম ৩৬ ভোট ও সৈয়দ আশফাক হোসেন ২ ভোট পেয়েছেন।

সংরক্ষিত সদস্য ১নং ওয়ার্ডে (কুলাউড়া, জুড়ী ও বড়লেখা) রেহানা পারভীন ১৪২ ভোট এবং জোবেদা ইকবাল ৯০ ভোট পেয়ে পেয়েছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ আলমগীর হোসেন জানান, সিসি ক্যামেরার আওতাভুক্ত কুলাউড়া, বড়লেখা ও জুড়ী উপজেলার ৩ কেন্দ্রে সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত বিরতিহীনভাবে ইভিএম পদ্ধতিতে সংরক্ষিত ১নং আসনে সদস্যা পদে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

সাধারণ ৩নং ওয়ার্ডে (কুলাউড়া) সদস্য পদে বর্তমান ২ জনসহ মোট ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। অন্যদিকে সংরক্ষিত ১নং ওয়ার্ডে (বড়লেখা, জুড়ী ও কুলাউড়া) সদস্য পদে বর্তমান ১ জনসহ মোট ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ৩নং ওয়ার্ডের কুলাউড়া নবীনচন্দ্র সরকারী মডেল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১৮৫ জন ভোটারের মধ্যে ১৮৪ জন ভোটার ভোট প্রদান করেছেন।

নির্বাচনকে ঘিরে ব্যাপক আমেজ ছিল উপজেলাগুলোতে। এ নির্বাচনে ইভিএম পদ্ধতিতে প্রথমবার ভোট দিয়ে আনন্দিত ভোটাররাও।