৪১৫ হজযাত্রী নিয়ে ঢাকা ছাড়লো বিমানের প্রথম ফ্লাইট

৪১৫ হজযাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ডেডিকেটেড হজ ফ্লাইট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আজ বৃহস্পতিবার (৯ মে) সকাল ৭টায় ছেড়ে গেছে।

এর মধ্যে দিয়ে আনুষ্ঠানিকভাবে হজযাত্রী পরিবহন শুরু করলো বিমান। এর আগে ৪০৯ জন হজযাত্রী নিয়ে সৌদি আরবের উদ্দেশ্যে ছেড়ে যায়‌ সাউদিয়া এয়ারলাইন্সের একটি বিমান।

হজ ফ্লাইটের উদ্বোধন উপলক্ষে ভোট ৬টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ২য় টার্মিনালে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান।

এসময় ধর্মমন্ত্রী বলেন, ‘হজযাত্রীরা আল্লাহর মেহমান। তাদের সন্তুষ্টি বিধানের মাধ্যমে আল্লাহ পাকের সন্তুষ্টি অর্জন করা সম্ভব। হজযাত্রী পরিবহনের ক্ষেত্রে এ বিষয়টি বিবেচনায় রাখতে হবে। হজযাত্রীদের সাথে বন্ধুত্বপূর্ণ ও হৃদ্যতাপূর্ণ আচরণ করতে হবে। বিমানে যাতায়াতের সময় হজযাত্রীরা যাতে কোনরূপ অসহায়ত্ববোধ না করেন কিংবা অস্বস্তিতে না ভোগে সেদিকে দৃষ্টি রাখতে হবে।‘

অনুষ্ঠানে অতিথিরা হজযাত্রী এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাতে অংশ নেন। শেষে হজযাত্রীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন এবং তাদেরকে বিদায় জানান। পরে ধর্মমন্ত্রী আশকোনা হজ ক্যাম্পে ফ্লাইনেস এয়ারলাইন্সের হজ ফ্লাইটের উদ্বোধন করেন।