জাতীয় রবীন্দ্রসঙ্গীত সম্মিলন পরিষদ সিলেট’র সম্মেলন অনুষ্ঠিত

জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ সিলেটের দ্বিবার্ষিক সম্মেলন এবং বিভাগভিত্তিক রবীন্দ্র সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) নগরীর ঐতিহাসিক সারদা হলে এই সম্মেলন এবং বিভাগভিত্তিক রবীন্দ্র সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতার মান নির্ধারক হিসাবে উপস্থিত ছিলেন সম্মিলন পরিষদের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি-লিলি ইসলাম এবং লাইসা আহমদ লিসা।

প্রভাতী অধিবেশনে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে কিশোর এবং সাধারণ বিভাগে প্রথমমান অর্জনকারীরা ঢাকায় যাওয়ার যোগ্যতা অর্জন করে। প্রতিযোগিতায় কিশোর বিভাগে প্রথমমান পেয়েছেন মানবিকা দাস মেঘা, স্বস্তিকা চৌধুরী, শ্রীজিতা এন্দ, তপোবিভা দাস। সাধারণ বিভাগে প্রথমমান পেয়েছেন রুবী বেগম, মাইবম আইরিন লৈনা।

আবৃত্তিশিল্পী এবং সংগঠক সুকান্ত গুপ্ত’র সঞ্চালনায় সম্মেলনের দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। আলোচনা সভার সভাপতিত্ব করেন অধ্যাপক ড. তুলসি কুমার দাশ।

জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ সিলেট জেলা শাখার কমিটি ঘোষণা করেন কেন্দ্রের সভাপতি-লাইসা আহমদ লিসা। এতে অধ্যাপক সর্ববানী অর্জুনকে সভাপতি এবং প্রতীক এন্দ কে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি ঘোষণা করা হয়।

পরে সমবেত পরিবেশনায় অংশগ্রহণ করেন আনন্দলোক, গীতবিতান বাংলাদেশ, নৃত্যশৈলীর শিল্পীবৃন্দ। জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে দিনব্যাপী এ আয়োজন সমাপ্ত হয়।