জমি ভাড়ার টাকা নিয়ে বিরোধ, কোম্পানীগঞ্জে চাচাতো ভাইকে হত্যার অভিযোগ

নিহত নুরুল আলম। ছবি: সংগৃহিত।

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় জমি ভাড়ার টাকাকে কেন্দ্র করে সৃষ্ট বিরোধে চাচাতো ভাইদের হামলায় গুরুতর আহত এক যুবক চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন।

নিহত নুরুল আলম (২৬) উপজেলার নয়াগাঙ্গেরপাড় গ্রামের বাসিন্দা। তিনি স্থানীয় একটি স্টোন ক্রাশার মিলে নাইটগার্ড হিসেবে চাকরিরত ছিলেন।

আজ রোববার (৩১ মার্চ) ভোর ৫টায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর আহমদ সিলেট ভয়েসকে এ তথ্য নিশ্চিত করেন।

নিহত নুরুল আলমের ভাই রফিকুল আলম জানান, পৈত্রিক সম্পত্তি ভাড়ার টাকা নিয়ে দ্বন্দ্বে গত শনিবার (৩১ মার্চ) সন্ধ্যা সাড়ে ৫টার দিকে তাদের সৎ ভাই দিলোয়ার মিয়ার সাথে তাদের আপন চাচাতো ভাই ইকবাল মিয়ার জমি ভাড়ার টাকা নিয়ে তর্কবিতর্কের এক পযার্য়ের মারামারি হয়।

এ ঘটনার কিছুক্ষণ পর ইকবাল মিয়া ও তার সহযোগী আক্তার হোসেন, আনোয়ার, নাঈম আহমদ ও অন্যান্যরা দেশীয় অস্ত্র নিয়ে নয়াগাঙ্গেরপাড় হাওরের মাঝে নুরুল আলমের উপর হামলা চালালে তিনি গুরুতর আহত হন বলে অভিযোগ রফিকুলের।

মাথায় গুরুতর আঘাত পাওয়া নুরুল আলমকে প্রথমে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকেরা সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন বলে জানান তিনি।

ওসি গোলাম দস্তগীর আহমদ জানান, শনিবার  মারামারি খবর পেয়ে সাথেই পুলিশ পাঠানো হয়। আহতরা হাসপাতালে চিকিৎসা নেন। নুরুল আলম চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রয়েছে।

তিনি জানান, এ ঘটনায় এখনো কোন আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করা না হলেও স্থানীয়দের দেয়া তথ্য অনুসারে অপরাধীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

এ ঘটনায় আজ রোববার বিকেল সাড়ে ৩ টায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিলেট জেলা পুলিশের সহকারি পুলিশ সুপার (গোয়াইনঘাট সার্কেল) শহিদুল ইসলাম।