জগন্নাথপুরে বড়শিতে ধরা পড়লো ১৮ কেজির বোয়াল

সুনামগঞ্জের জগন্নাথপুরের কুশিয়ারা নদীতে এক শিকারির বড়শিতে ধরা পড়লো ১৮ কেজি ওজনের বিশাল বোয়াল মাছ। শৌখিন মৎস্য শিকারি বাচ্চু মিয়ার বড়শিতে।

দীর্ঘ ছয় মাস একই স্থানে বড়শি বেয়েও একটি মাছও ধরতে পারেন নি বাচ্চু মিয়া। তবে বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) তাঁর বড়শিতে ওঠে বিশালকায় এই বোয়াল মাছ।

উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের ফেরিঘাটে কুশিয়ারা নদী থেকে পাওয়া সাড়ে ১৮ কেজির বোয়াল মাছটি পরে জগন্নাথপুর মৎস্য আড়তে আনা হয়। সেখানে সাড়ে ২৬ হাজার টাকায় মাছটি বিক্রি করেন তিনি। এ সময় মাছটি এক নজর দেখার জন্য উৎসুক জনতা ভিড় করেন।

বাচ্চু মিয়া বলেন, ‘আমি একজন দিনমজুর। কাজ না থাকলে বড়শি দিয়ে মাছ শিকার করতে ভালো লাগে। তাই গত ছয় মাস ধরে কুশিয়ারা নদীতে বড়শি বেয়ে আসছি। এই ছয় মাসে একটি মাছও বড়শিতে লাগেনি। আজও প্রতিদিনের মতো বড়শি নিয়ে কুশিয়ারা নদীর তীরে বসি। শেষমেশ এই মাছটি পেলাম। আমি খুবই খুশি।’

মাছটি কেন বিক্রি করলেন জানতে চাইলে তিনি বলেন, ‘আমি শৌখিন শিকারি। দীর্ঘদিন ধরে নদীতে বড়শি বেয়ে মাছটি শিকার করেছি। কিন্তু এত বড় মাছ খাওয়ারও তেমন কেউ নেই আমার। তাই বিক্রি করে দিয়েছি। যে টাকা পেয়েছি তাতে সংসারের অনেক দিনের খরচ জোগাতে পারব।

জগন্নাথপুর মৎস্য আড়তের ব্যবসায়ী জলিম খাঁন বলেন, এটি এই বছরের সবচেয়ে বড় মাছ। এর চেয়ে বড় মাছ এ বছর আর বিক্রি হয়নি।