ছয় শতাধিক রোগীকে চিকিৎসা দিলো বিশ্বনাথ উপজেলা সমিতি

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার এদেশের মানুষের ভাগ্য উন্নয়নে খুবই আন্তরিক। তিনি মানুষের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে খাদ্য, বাসস্থানের সংকট নিরসনের পাশাপাশি চিকিৎসা সেবাও সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়ার উদ্যোগ জোরদার করছেন।

শুক্রবার (০৮ মার্চ) সকালে বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের সৎপুর হাই স্কুল প্রাঙ্গণে প্রধান অতিথি হিসাবে ‘ফ্রি মেডিকেল ক্যাম্পে’র ঊদ্বোধনকালে তিনি এই কথাগুলো বলেন।

বিশ্বনাথ উপজেলা সমিতি আয়োজিত এই ‘ফ্রি মেডিকেল ক্যাম্পে অসচ্ছল ও সুবিধা বঞ্চিত সৎপুর এলাকার বিভিন্ন বয়সের শিশু, মহিলা ও পুরুষসহ ছয় শতাধিক রুগীকে চিকিৎসা সেবা দেয়া হয়।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি তার উদ্বোধনী বক্তব্যে বিশ্বনাথ উপজেলা সমিতির মতো দেশের সকল সমাজ কল্যাণমূলক সংস্থা এবং সচ্ছল ব্যক্তিকে আর্থ-মানবতার সেবায় এগিয়ে আসার আহবান জানান।

প্রতিমন্ত্রী বলেন, সৎপুরসহ বিশ্বনাথ-ওসমানীনগরের সাথে রয়েছে তার আত্মার সম্পর্ক। যে সম্পর্ক তার বাল্যকাল থেকে গড়ে উঠেছে, এখনো অক্ষুন্ন আছে এবং আগামীতে আরও জোরদার হবে।

তিনি ফ্রি মেডিকেল ক্যাম্পে অংশগ্রহণকারী দেশের স্বনামধন্য চিকিৎসকবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জানান। বিশ্বনাথ উপজেলা সমিতির নেতৃবৃন্ধ ও শুভাকাঙ্খীসহ ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজনের সাথে সংশ্লিষ্ট সকলকেও ধন্যবাদ জ্ঞাপন করেন।

সমিতির সভাপতি শাখাওয়াত আলী শাহীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শেখ আজাদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট চেম্বার অফ কমার্সের প্রাক্তন সভাপতি এটিএম শোয়েব, সিলেট জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট মোশাহিদ আলী, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর শিশির ভট্টাচার্য, জাতীয় চককু বিজ্ঞান ইন্সটিউটের অ্যাসোসিয়েট প্রফেসর মো. জহিরুল ইসলাম, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হসপিটালের এনিস্থিসিওলজি এবং আইসিইউ বিভাগীয় প্রধান অ্যাসোসিয়েট প্রফেসর মইনুল ইসলাম ডালিম, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হসপিটালের মেডিসিন বিভাগের সহযোগী প্রফেসর নাহিদা জাফরিন এবং দেওকলস ইউনিয়ন চেয়ারম্যান মতসিন আলী।

ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন কমিটির আহ্বায়ক আমিরুল ইসলাম চৌধুরীর নেতৃত্বে দিনব্যাপি মেডিকেল ক্যাম্পেইন পরিচালনায় স্থানীয় স্বেচ্ছাসেবীদের পাশাপাশি সার্বিক দায়িত্বে ছিলেন বিশ্বনাথ উপজেলা সমিতির সহ-সাধারন সম্পাদক আব্দুন নূর রুহেল, সাংগঠনিক সম্পাদক তাহমিদুল ইসলাম খান, কোষাধ্যক্ষ নুরুজ্জামান সিদ্দিকী, দপ্তর ও প্রচার সম্পাদক মো. শাহেদ আহমদ, প্রকাশনা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মো. ফকরুল ইসলাম, যুব ও ছাত্র বিষয়ক সম্পাদক আশরাফুল ইসলাম খান সোহেল, নির্বাহী সদস্য তাজ উদ্দিন আহমদ ও মনিরুজ্জামান মনির।

উল্লেখ্য, বিশ্বনাথের কৃতি সন্তান সিলেট ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর শিশির ভট্টাচার্য এবং চক্কু রোগ বিশেষজ্ঞ অ্যাসোসিয়েট প্রফেসর জহিরুল ইসলামের নেতৃত্বে একঝাঁক বিশেষজ্ঞ ডাক্তার সৎপুর এলাকার ছয় শতাধিক রোগীকে চিকিৎসা প্রদান করেন। পাশাপাশি মেডিকেল ছাত্রদের সংগঠন সন্ধানীর ওসমানী মেডিকেল কলেজ ইউনিটের মাধ্যমে ফ্রি ব্লাড গ্রুপিংও করা হয়। এছাড়া চক্ষু রোগ আক্রান্ত রোগীদের বিনামূল্যে জরুরি ঔষধ এবং চশমাও প্রদান করা হয়েছে।