চুনারুঘাটে প্রাথমিক ও মাধ্যমিকে প্রথম ধাপে টিকা প্রদান

হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে প্রথম ধাপে করোনা টিকা প্রদান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) দিনব্যাপী টিকাদান কর্মসূচির আওতায় উপজেলার বিভিন্ন স্কুলে স্বাস্থ্য কর্মী ও শিক্ষকদের উপস্থিতিতে উক্ত টিকাদান কার্যক্রম অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বাস্তবায়নে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে ৫-১১ বছর বয়সী শিক্ষার্থীদের কোভিড (ফাইজার বায়োএ্যানটেক) ভ্যাকসিন প্রদান করা হয়। এই নিরিখে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার মোজাম্মেল হক গণমাধ্যমে সকল শিক্ষক ও অভিভাবকদের প্রতি স্বতঃস্ফূর্ত উপস্থিতির জন্য অনুরোধ জানান।

তিনি সকলের সন্তানের সুস্বাস্থ্য-সুরক্ষায় ১৭ ডিজিটের ডিজিটাল জন্ম নিবন্ধন নম্বর দিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চুনারুঘাটের কেন্দ্র সিলেকশনের মাধ্যমে সুরক্ষা এ্যাপসে নিবন্ধনের পর টিকা কার্ড প্রিন্ট করে নির্দিষ্ট টিকা কেন্দ্রে নিয়ে আসার পরামর্শ দেন। নিবন্ধন ব্যতিত শিশু টিকা সনদ পাবে না বলেও জানান তিনি। তিনি নির্ভয়ে সকল শিশু, কিশোর-কিশোরীদের মনোনীত টিকা কেন্দ্রে নিয়ে আসার জন্য অভিভাবকদের প্রতি অনুরোধ জানান।

এ বিষয়ে স্বাস্থ্য সহকারী শিবায়ন জানান, টিকাদান কর্মসূচির আওতায় স্বাস্থ্য পরিদর্শক আবু তাহেরের উপস্থিতিতে পরিবার কল্যাণ সহকারী শিওপি মোড়া, কমিউনিটি হেলথকেয়ার প্রোভাইডার আসাদুল ইসলামের সহযোগিতায় সাতছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ আশেপাশের কিন্ডারগার্টেন স্কুলের প্রায় দেড়শ’ ছাত্রছাত্রীদের মাঝে টিকাদান সম্পন্ন করা হয়েছে।

এসময় সাতছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অঞ্জন কুমার দেবসহ সহকারী শিক্ষক-শিক্ষিকা ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।