হোল্ডিং ট্যাক্স নিয়ে অসঙ্গতি থাকলে আপত্তি করার সুযোগ আছে: সিসিক মেয়র

হোল্ডিং ট্যাক্স নিয়ে উদ্বিগ্ন না হওয়ার আহ্বান জানিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র মো. আনোয়ারুজ্জামান চৌধুরী। নগরবাসীর সঙ্গে আলোচনা করে একটি যৌক্তিক সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। মঙ্গলবার (৭ মে) দুপুরে নগরীর কীন ব্রীজ এলাকায় সুরমা নদী পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, হোল্ডিং ট্যাক্স নিয়ে যদি কোনরূপ অসঙ্গতি বা অমিল পাওয়া যায় অবশ্যই ফরম—ডি এর মাধ্যমে আপত্তি করার সুযোগ রয়েছে। জনগণের ভোগান্তি বা কষ্ট হয় এমন কোন কাগজে আমি স্বাক্ষর করবো না। নগরবাসীর সঙ্গে আলোচনা করে একটি যৌক্তিক সিদ্ধান্তে পৌঁছাবো।

অ্যাসেসমেন্ট/রি—অ্যাসেসমেন্ট নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র আরও বলেন, আমি একজন নির্বাচিত জনপ্রতিনিধি। সিলেট নগরীর সর্বস্তরের জনগণ মেয়র পদে নির্বাচিত করেছেন। জনগণের ভোগান্তি বা ক্ষতি হয় এমন কোনও কাজ আমাকে দিয়ে হবেনা।

সিলেট নগরীতে আগাম বন্যা হওয়ার সম্ভাবনা কম জানিয়ে মেয়র বলেন, অপ্রত্যাশিত বন্যা হয়ে গেলেও সব ধরণের প্রস্তুতি রয়েছে সিসিকের। সুরমা নদীর পানির বর্তমানে বিপৎসীমার অনেক নিচে। এ পরিস্থিতিতে আগাম বন্যার আশঙ্কা খুবই কম।

মেয়র আরও বলেন, বন্যা পরিস্থিতি মোকাবিলা করার লক্ষ্যে সংশ্লিষ্ট বিভাগীয় কর্মকর্তাদের সাথে ইতোমধ্যে আলোচনা হয়েছে। যদি বন্যা পরিস্থিতি সৃষ্টি হয় সব ধরণের সহযোগিতার প্রস্তুতি রয়েছে সিলেট সিটি কর্পোরেশনের।

এসময় সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইফতেখার আহমেদ চৌধুরী, প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমানসহ বিভিন্ন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।