গোল পেলেন রোনালদো, জয় পেল আল-নাসর

সৌদি ক্লাব আল-নাসরের হয়ে শুরুটা মোটেও ভালো ছিল না ক্রিস্টিয়ানো রোনালদোর। তবে সেই ধাক্কা সামলে তিনি ছন্দে ফিরেছিলেন। পেয়েছিলেন হ্যাটট্রিক গোলের দেখাও। কিন্তু ক্যারিয়ারের পড়ন্ত বেলায় সিআরসেভেনের সময়টা কাটছে অম্লমধুর। এক ম্যাচ জেতেন তো, হোঁচট খান দুই ম্যাচে। ফলে শিরোপাহীন মৌসুম কাটানোরও দ্বারপ্রান্তে রয়েছেন তিনি। তবে যখনই সমালোচনার মুখে পড়েন, তখনই রোনালদো মাঠের পারফরম্যান্সে তার জবাব দেন। এই পর্তুগিজ সুপারস্টারের নৈপুণ্যের রাতে বড় জয় পেয়েছে আল-নাসর।

এর আগে রোনালদোর সঙ্গে বিরূপ সম্পর্কের কারণে ক্লাব কোচ রুডি গার্সিয়াকে বরখাস্ত করা হয়। কিন্তু তাতে কি আর দলের বাজে দশা ঢেকে রাখা যায়? সুপার কাপ ও কিং কাপ থেকে ছিটকে যাওয়ার পর তাদের এখন একমাত্র ভরসা প্রো লিগ। কিন্তু এই প্রতিযোগিতায়ও তারা শীর্ষস্থান হারিয়েছে। তাই তো লাগাতার ব্যর্থতার মুখে পদত্যাগপত্র জমা দেন আল-নাসর প্রেসিডেন্ট মুসাল্লি আল-মুয়াম্মার।

এমন বিষাদময় পরিস্থিতিতে শুক্রবার (২৮ এপ্রিল) দিবাগত রাতে মাঠে নামেন রোনালদোরা। প্রতিপক্ষ আল-রায়েদের বিপক্ষে সেই ম্যাচে জয় তাদের বিষাদে হয়তো খানিকটা প্রলেপ দেবে। এই জয়ে প্রো লিগের শীর্ষে থাকা আল-ইত্তিহাদের সঙ্গে পয়েন্ট ব্যবধান তিনে নামিয়ে আনলো রোনালদোর দল। যদি ইত্তিহাদের চেয়ে এক ম্যাচ বেশি খেলেছে নাসর।

এদিন গোলের যাত্রাটা করেন রোনালদো নিজেই। ম্যাচের মাত্র ৪ মিনিটের মাথায় তিনি দলের লিড এনে দেন। সেই গোলে প্রধমার্ধ শেষ হয়। দ্বিতীয়ার্ধে আল-নাসরের লিড ব্যবধান দ্বিগুণ করেন আবদুলরাহমান গারিব। এরপর তৃতীয় ও চতুর্থ গোল করে বড় জয়ের উপলক্ষ্য এনে দেন মোহাম্মেদ মারান ও আবদুলমাজেদ আল সুলাইহিম।

তবে রোনালদোর এই অনন্য ফুটবলীয় প্রদর্শন এমন সময়ে হলো, যখন তাকে ক্লাবে সাইন করানো প্রেসিডেন্টই পদত্যাগ করে বসেছেন। একইসঙ্গে পর্তুগিজ তারকাকে দলে এনে প্রতারিত অনুভূত হওয়ার অভিযোগও করেন আল-মুয়াম্মার। যদিও আল-নাসর তার সেই অভিযোগ প্রত্যাখ্যান করেছে। সদ্য পদত্যাগ করা মুসাইলি আল-মুয়াম্মার বলছেন, ‌‘জীবনে আমি মাত্র দু’বার প্রতারিত হয়েছি। প্রথমবার তিনটি কাবাব চাওয়ার পর তারা আমাকে দুটি দেয়, আর দ্বিতীয়টি হচ্ছে যখন আমি ক্রিস্টিয়ানো রোনালদোকে আল-নাসরে সাইন করাই।’

সাম্প্রতিক সময়ে বেশ কয়েকবার সমালোচনার মুখে পড়েছেন রোনালদো। একপর্যায়ে অশালীন অঙ্গভঙ্গির জন্য তাকে সৌদি আরব থেকে তাড়ানোরও দাবি ওঠে। যদিও তার ত্রাতা হয়ে এসেছে ক্লাব কর্তৃপক্ষ। এরপরই গুঞ্জন ওঠে বান্ধবী জর্জিনা রদ্রিগেজের সঙ্গে সম্পর্ক ঠিক যাচ্ছে না পর্তুগিজ ফরোয়ার্ডের। সেই অভিযোগও উড়িয়ে দিয়েছেন সিআরসেভেনের বান্ধবী। গানের লাইন শেয়ার করে তিনি লেখেন, ‘পরশ্রীকাতরদের কাজ গুজব তৈরি করা, রটনাকারীরা সেটা ছড়িয়ে দেয় আর বোকারা সেটা বিশ্বাস করে।’

আগামী ৩ মে টেবিলের শীর্ষে থাকা আল-ইত্তিহাদ এবং ৮ মে আল খালিজের বিপক্ষে ম্যাচে মুখোমুখি হবে রোনালদোর আল-নাসর।