গোলাপগঞ্জে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করলেন নাহিদ

গত রোববার রাতে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত গোলাপগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি।

বুধবার (৩ এপ্রিল) দুপুর ১২টা থেকে বিকেল পর্যন্ত উপজেলার ফুলবাড়ি, পৌরসভা, ঢাকাদক্ষিণ ও লক্ষীপাশা ইউনিয়নের বেশ কয়েকটি ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের খোঁজ খবর নেন এমপি নাহিদ।

ক্ষতিগ্রস্ত এলাকাগুলো পরিদর্শন শেষে এমপি নাহিদ বলেন, ‘শিলাবৃষ্টিতে যে পরিমাণ ক্ষতি হয়েছে তা নজিরবিহীন। আমার ৮০ বছর বয়সে শিলাবৃষ্টিতে এমন ক্ষয়ক্ষতি কখনো দেখিনি। কয়েক হাজার ঘরের টিন নষ্ট হয়ে যাওয়ায় হাজার হাজার মানুষ অবর্ণনীয় দুর্ভোগের মধ্যে রয়েছেন। আমি ঘটনার পরপরই খোঁজ খবর নিয়েছি। ক্ষয়ক্ষতির বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি। যে পরিমাণ ক্ষতি হয়েছে তা কাটিয়ে উঠতে সকলের সহযোগিতার প্রয়োজন রয়েছে। সরকারি সহায়তা প্রদানের লক্ষ্যে তালিকা তৈরি করা হচ্ছে।’ এ ক্ষেত্রে সমাজের বিত্তবান ও প্রবাসীরা এগিয়ে আসার জন্য তিনি আহ্বান জানান।

এসময় উপস্থিত ছিলেন- গোলাপগঞ্জ পৌসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল, জেলা আওয়ামীলীগের সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন, পৌর কাউন্সিলর এম. ফজলুল আলম, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মাস্টার জহির উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী ফখর, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলিম উদ্দিন বাবলু, লক্ষীপাশা ইউনিয়নের চেয়ারম্যান মাহতাব উদ্দিন জেবুল, আওয়ামী লীগ নেতা ইসমাইল আলী, নুরুল আলম, কামাল আহমদ, বদরুল ইসলাম, শাহাব উদ্দিন, ফখরুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি তাজুল ইসলাম, কৃষকলীগ নেতা আনোয়ার সোনা, আওয়ামী লীগ নেতা সুমন আলী, যুবলীগ নেতা মনিরুল হক পিনু, গোলাপগঞ্জ মাইক্রোবাস শ্রমিক উপ-কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রহিম লিলু প্রমুখ।