গোলাপগঞ্জে জেলা প্রশাসনের ত্রাণ ও শিশুখাদ্য বিতরণ

গোলাপগঞ্জ উপজেলার বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ ও বন্যা দুর্গত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেছেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান।

মঙ্গলবার (২৮ জুন) দুপুরে তিনি গোলাপগঞ্জ উপজেলার বাদেপাশা ইউনিয়নের বাগলা শাহী ঈদগাহ বাজারে সাম্প্রতিক বন্যায় ২০০ জন ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ ও শিশুখাদ্য বিতরণ করেন। পরে শরিফগঞ্জ ইউনিয়নের কালিকৃষ্ণপুর উচ্চ বিদ্যালয়ের ৬৫টি পরিবারের ১৯৫ জনকে ত্রাণ বিতরণ করেন।

ত্রান বিতরণ শেষে জেলা প্রশাসক মো.মজিবর রহমান বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সিলেট জেলার বন্যা কবলিত কেউ অভূক্ত থাকবে না, আমাদের পর্যাপ্ত ত্রাণ সহায়তা রয়েছে, বন্যা কবলিতদের নিয়মিত ত্রাণ দেওয়া হচ্ছে। এছাড়া আমরা বন্যায় ক্ষতিগ্রস্ত ঘরবাড়ির তালিকা তৈরি করছি। এ তালিকার উপর ভিত্তি করে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি মেরামতের ব্যাবস্থা করা হবে যেন সবাই খুব দ্রুত নিজেদের স্বাভাবিক জীবনে ফিরতে পারে।’

তিনি আরো বলেন, ‘আজ আমরা গোলাপগঞ্জ এলাকায় বন্যাদুর্গত পানীবন্ধী অসহায় প্রায় ৪০০ পরিবারকে ত্রাণ সামগ্রী ও শিশুখাদ্য বিতরণ করেছি। এছাড়া এখানে কিছু আশ্রয়কেন্দ্র পরিদর্শন করে বন্যাদুর্গত অসহায় মানুষের খোঁজখবর নেই। আমাদের ত্রাণ বিতরণ অব্যহত থাকবে।’

এ সময় উপস্থিত ছিলেন, গোলাপগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম কবীর, সিলেট জেলা প্রশাসনের নির্বাহি ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার আহসানুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান মানসুর আহমদ, বাদেপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান মোস্তক আহমদ, বাদেপাশা ইউনিয়নের চেয়ারম্যান জাহেদ আহমদসহ স্থানীয় নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।