গায়েবি মামলা ও নেতাকর্মী গ্রেফতারের নিন্দা মহানগর বিএনপি’র

সিলেট মহানগর ১৬নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক রুম্মান আহমদসহ বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতার ও যুবদল-স্বেচ্ছাসেবক দল-ছাত্রদল নেতাকর্মীদের উপর ষড়যন্ত্রমূলক গায়েবী মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট মহানগর বিএনপি নেতৃবৃন্দ।

অবিলম্বে গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি ও নেতাকর্মীদের উপর দায়েরকৃত গায়েবী মামলা প্রত্যাহারের জোর দাবী জানান তারা।

বৃহস্পতিবার (২ নভেম্বর) রাতে এক বিবৃতিতে সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের অংশ হিসেবে টানা ৩ দিনের অবরোধ কর্মসূচী সর্বাত্মকভাবে সফলের মাধ্যমে সিলেটবাসী ফ্যাসিস্ট সরকারকে প্রত্যাখ্যান করেছে। সরকার জনমত উপেক্ষা করে বিরোধী নেতাকর্মীদের হত্যা, গ্রেফতার ও হামলা-মামলা, নির্যাতন চালিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিতায় সম্পূর্ণ অন্যায়ভাবে ১৬নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক রুম্মান আহমদ, যুবদল নেতা শেখ মোঃ শরীফ, মোঃ আলী ইসলাম, বিমল দেবনাথসহ বেশ কয়েকজন নেতাকর্মীকে গ্রেফতার করেছে। নেতাকর্মীদের বাসা বাড়ীতে তল্লাশীর নামে হয়রানী চালিয়ে যাচ্ছে। একের পর এক ষড়যন্ত্রমূলক গায়েবী মামলা দায়ের করা হচ্ছে। আমরা সরকারের এই ফ্যাসিবাদী আচরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তারা বলেন, মানুষের জানমালের নিরাপত্তায় নিয়োজিত আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী সরকারের দলীয় লাঠিয়াল বাহিনীর ভুমিকায় অবতীর্ণ হয়েছে। এতে প্রশাসনের ভাবমূর্তি চরমভাবে ক্ষুন্ন হচ্ছে।

তারা হামলা-মামলা, গ্রেফতার-নির্যাতন বন্ধ করে আটক নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।