কোম্পানীগঞ্জে টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে পেলেন উপহার

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলায় এক টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ জামাতে আদায় করায় ৭ জনকে পুরস্কৃত করা হয়েছে।

এমন অভিনব কর্মসূচির আয়োজন করেছিলো কোম্পানীগঞ্জের জালিয়ারপাড় গ্রামের কৃতি সন্তান ও মানবাধিকার ফাউন্ডেশন ট্রাস্ট অব বাংলাদেশ সিলেট বিভাগীয় সভাপতি আব্দুল আল মামুন।

শুক্রবার (১০ নভেম্বর) জুমআ’র নামাজের পর নতুন জালিয়ারপাড় জামে মসজিদে সোহরাব হোসেনের সভাপতিত্বে ও ইমাম নজরুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহ আরফিন বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা আব্দুল মান্নান।

শিশু-কিশোরসহ সকলের মুঠোফোন আসক্তি কমিয়ে খারাপ কাজ থেকে সরিয়ে নামাজে আগ্রহী ও মসজিদমুখী করতে এই কর্মসূচি নেওয়া হয় বলে জানান আয়োজকেরা। এসময় কোম্পানীগঞ্জের ইসলামপুর পশ্চিম ইউনিয়নের নতুন জালিয়ারপাড় জামে মসজিদে ৪০ দিন নিয়মিত ৫ ওয়াক্ত নামাজ আদায়কারী ৭ জনের হাতে নগদ অর্থ উপহারসামগ্রী পুরস্কার তুলে দেয় মসজিদ কমিটি ও এলাকাবাসী।

অনুষ্ঠানের আয়োজক আব্দুল আল মামুন বলেন, আমরা শিশু-কিশোরদের নামাজে আগ্রহী করতে এই উদ্যোগ নিয়েছি। জালিয়ারপাড় গ্রাম নয়, আশপাশের গ্রাম, শহরে এটা ছড়িয়ে দিতে আমরা কাজ করবো। তাতে কোমলমতি শিশু-কিশোরেরা মুঠোফোন ও অন্যান্য আসক্তি থেকে দূরে থাকবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নতুন জালিয়ারপাড়ের বিশিষ্ট ব্যবসায়ী কামাল হোসেন, এরশাদ মিয়া, পল্লী চিকিৎসক দুলাল মিয়া, মানবাধিকার ফাউন্ডেশন ট্রাস্ট অব বাংলাদেশ সিলেট বিভাগীয় কমিটির সহ-সভাপতি কামরান আহমদ, কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের দপ্তর সম্পাদক কবির আহমদ প্রমূখ।

অনুষ্ঠান শেষে ফিলিস্তিনে নির্যাতন মুসলমান ও দেশবাসীর জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।