কেউ চাপ দেয়নি, নিজেই সরে দাঁড়িয়েছি : সাব্বির আহমদ

নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণার ২৪ ঘন্টা না পেরোতেই নিজের বক্তব্য পাল্টে কুচক্রী মহলকে দোষী করলেন সিলেট-৫ (জকিগঞ্জ-কানাইঘাট) আসনে জাতীয় পার্টির মনোনয়ন পাওয়া সাব্বির আহমদ।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সিলেট জেলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে সাব্বির আহমদ বলেন, নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য কেউ আমাকে চাপ দেয়নি, নিজেই সরে দাঁড়িয়েছি। জকিগঞ্জ-কানাইঘাট এলাকার জনগণ একজন সৎ ও যোগ্য ব্যক্তিকে ভোট দিয়ে নির্বাচিত করবেন বলে আমার বিশ্বাস।

জকিগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান, জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট ও সিলেট জেলা জাতীয় পার্টির আহবায়ক সাব্বির আহমদ বলেন, সিলেট-৫ আসনে জাতীয় পার্টির প্রার্থী হয়েছিলাম। লাঙ্গল মার্কায় জনগণের কাছে ভোটও চেয়েছি। কিন্তু মূলত নির্বাচনী মাঠে নিজ দল ও সহযোগী সংগঠনের সহযোগিতা না পেয়ে এবং পারিবারিক ও শারীরিক অসুস্থতার কারণে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি।

তিনি বলেন, একটি কুচক্রি মহলের প্ররোচনায় বুধবার সংবাদ সম্মেলনে বলেছিলাম নির্বাচনের পরিবেশ ঠিক নেই। বিভিন্ন সংস্থা নির্বাচন থেকে আমাকেসহ বিভিন্ন প্রার্থীকে সরে দাঁড়ানোর জন্য হুমকি-ধমকি দিয়ে চাপ সৃষ্টি করছে। কিন্তু এ বিষয়টি একেবারেই সঠিক নয়; কুচক্রি মহলের ষড়যন্ত্রের বিষয়টি বুঝতে না পেরে তাদেরকে অভিযুক্ত করেছি -এজন্য সকলের কাছে ক্ষমা প্রার্থী।

সাব্বির বলেন, নির্বাচন কমিশন ও সরকার সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও প্রতিযোগিতামূলক করার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ। এ লক্ষ্যে আইনশৃঙ্খলারক্ষাকারীবাহিনী তথা সরকারের বিভিন্ন সংস্থাও নিরলসভাবে কাজ করছে।

আরও পড়ুন সিলেট-৫ আসনে রণেভঙ্গ দিলেন জাপার প্রার্থী সাব্বির

এরআগে বুধবার (৩ জানুয়ারি) একই স্থানে সংবাদ সম্মেলন করে সাব্বির আহমেদ জানান, নির্বাচন কমিশন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে আশ্বস্ত করলেও বাস্তবে সে পরিবেশ নেই। এ কারণে নির্বাচন বয়কট করছেন।

দলীয় সিদ্ধান্ত কিংবা সমন্বয়হীনতার কারণে তিনি নির্বাচন বয়কট করছেন না বলেও উল্লেখ করেন তিনি।