সিলেট-৫ আসনে রণেভঙ্গ দিলেন জাপার প্রার্থী সাব্বির

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাত্র ৩ দিন আগে এবার নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন সিলেট-৫ আসনের জাতীয় পার্টির প্রার্থী সাব্বির আহমদ।

বুধবার (৩ জানুয়ারি) বিকাল ৪টায় সিলেট জেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেন তিনি।

শাব্বীর জানান, নির্বাচন কমিশন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে আশ্বস্ত করলেও বাস্তবে সে পরিবেশ নেই। এ কারণে নির্বাচন বয়কট করছেন।

সাব্বির আহমদ জকিগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও জেলা জাতীয় পার্টির আহ্বায়ক।

শাব্বীর বলেন, অবাধ, ‘সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের প্রতিশ্রুতি সরকার ও নির্বাচন কমিশন জাতীয় পার্টিকে দিয়েছিল। কিন্তু আমরা নির্বাচনী মাঠে সেরকম কোনো পরিবেশ পাচ্ছি না, তাই নির্বাচন করা খুবই কঠিন।’

নির্বাচনে সুষ্ঠু পরিবেশ না থাকার বিষয়ে কমিশনে অভিযোগও দিয়েছেন তিনি।

আরেক প্রশ্নের জবাবে তিনি জানান, পার্টির সিদ্ধান্ত কিংবা সমন্বয়হীনতার কারণে তিনি নির্বাচন বয়কট করছেন না।

সংবাদ সম্মেলনে তার সঙ্গে দলীয় কয়েকজন নেতাকর্মী উপস্থিত ছিলেন।

খোঁজ নিয়ে জানা গেছে, অভ্যন্তরীণ কোন্দলের কারণে রাজনীতির মাঠে একা হয়ে পড়েছিলেন সাব্বির আহমদ। নির্বাচনে প্রার্থী হওয়ার পর তাকে খুব একটা প্রচারণাতে দেখা যায়নি। তার পক্ষে জাতীয় পার্টির বেশিরভাগ নেতাই মাঠে ছিলেন না। এমন বাস্তবতায় নির্বাচনী মাঠ থেকে সরে দাঁড়ান সাব্বির।

এদিকে সাব্বির আহমদ সহ সিলেটের ১৯টি আসনে এ নিয়ে জাতীয় পার্টির তিন প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়ালেন। অন্যরা হলেন, হবিগঞ্জ-১ আসনের সংকর পাল ও সুনামগঞ্জ-১ আসনে আব্দুল মান্নান তালুকদার।

তবে শংকর ও মান্নানের নির্বাচন থেকে সরে দাঁড়ানোর অভিযোগ হলো- নির্বাচনি ব্যয় বহন করার ক্ষেত্রে তাদেরকে দলীয়ভাবে কোনো সহযোগিতা করা হচ্ছে না, তাই তারা ভোট বয়কট করেছেন।