কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটে ডিপ্লোমা শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন

কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট খাদিম নগর সিলেট এর অধ্যক্ষ ভূুইয়া এটিএম ওবায়দুল্লাহ বলেছেন, দেশের সার্বিক উন্নয়নে কৃষি উন্নয়নের বিকল্প নেই। গ্রামীণ জনগোষ্ঠীর দারিদ্র্য হ্রাস এবং জীবনমান উন্নয়নে বর্তমান কৃষি উৎপাদন ব্যবস্থাকে অধিকতর গতিশীল করা এবং টেকসই বাণিজ্যিক কৃষি উৎপাদন ব্যবস্থার প্রচলন অপরিহার্য।

তিনি বলেন, কৃষিকে টিকিয়ে রাখার জন্য উৎপাদনশীলতা, সম্পদ ব্যবহারের দক্ষতা, যুগোপযোগী প্রযুক্তি ব্যবহার, গবেষণা ও পরীক্ষা কাজের সুযোগ-সুবিধা বৃদ্ধিসহ দক্ষ মানব সম্পদ সরবরাহ বজায় রাখা খুবই গুরুত্বপূর্ণ।

রবিবার (১৪) জানুয়ারি দুপুরে সদর উপজেলার খাদিমনগরস্হ কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটে কৃষি ডিপ্লোমা ২০২৩- ২৪ শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি কৃষি ও কৃষকের উন্নয়নে সরকার গৃহীত ব্যবস্হাপনার প্রতি গুরুত্ব দেওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।

প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ ড. মোহাম্মদ কাজী মুজিবুর রহমানের সভাপতিত্বে ও প্রশিক্ষক ফারিহা ইয়াসমিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেট অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মো. মতিউজ্জামান।

বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের মূখ্য প্রশিক্ষক ড. মোছা. কোহিনূর রহমান, প্রশিক্ষক মো. রাকিবুর রহমান, উপসহকারী প্রশিক্ষক সজল কান্তি দাস, শিক্ষার্থী শুভ সরকার, রিয়া রানী নাথ।

উপস্থিত ছিলেন, মূখ্য প্রশিক্ষক আয়শা খাতুন, ঊর্ধ্বতন প্রশিক্ষক মোছা. উম্মে হাবিবা। অনুষ্ঠানের শুরুতে নবাগত শিক্ষার্থীদেরকে প্রতিষ্ঠানের পক্ষ থেকে ফুলের শুভেচ্ছা প্রদান করা হয়।