কুলাউড়ায় পুনাকের মেলা বন্ধের দাবিতে মানববন্ধন

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা ডাকবাংলো মাঠে পুলিশ নারী কল্যাণ সংস্থার (পুনাক) আয়োজনে মাসব্যাপী বাণিজ্যমেলা বন্ধের দাবিতে রোববার (২৫ ডিসেম্বর) ব্যবসায়ী কল্যাণ সমিতির আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে কুলাউড়া বাজারের বিভিন্ন মার্কেটের ব্যবসায়ীরা স্ব স্ব মার্কেটের ব্যানারসহ যোগদান করেন।

আগামী দুইদিনের মধ্যে মেলার কার্যক্রম বন্ধ না করলে আগামী বুধবার সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত কুলাউড়া শহিদমিনার প্রাঙ্গণে দুই ঘন্টাব্যাপী অবস্থান ধর্মঘট কর্মসূচি ঘোষণা করা হয়।

কুলাউড়া চৌমুহনী চত্বরে ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি বদরুজ্জামান সজলের সভাপতিত্বে এবং সমিতির সাধারণ সম্পাদক এম আতিকুর রহমান আখই’র পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন, ব্যবসায়ী কল্যাণ সমিতির সাবেক সাধারণ সম্পাদক মইনুল ইসলাম শামীম, প্রেসক্লাবের সভাপতি আজিজুল ইসলাম, সমিতির সহ-সভাপতি রফিক মিয়া ফাতু, সহ-সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম জায়েদ, সাবেক সহ-সাধারণ সম্পাদক আব্দুল মোহিত বাবলু, কোষাধ্যক্ষ হাফিজ বদরুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক এইচ ডি রুবেল, বিশিষ্ট ব্যবসায়ী ইঞ্জিনিয়ার আবুল কালাম, ফরহাদ আহমদ, আব্দুল মুক্তাদির জায়েদ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বিগত করোনা মহামারি ও স্মরণকালের ভয়াবহ বন্যায় কুলাউড়া বাজারের ব্যবসায়ীদের আর্থিক অবস্থা অত্যন্ত খারাপ।
দোকান ভাড়া, কর্মচারীদের বেতন, বিদ্যুৎ বিল, ট্রেড লাইসেন্স ও সরকারের ট্যাক্স-ভ্যাটসহ দৈনন্দিন খরচ নির্বাহ করা ব্যবসায়ীদের গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে। ব্যবসায়ীদের এই দুঃসময়ে বাণিজ্যমেলা আয়োজন ব্যবসায়ীদের জন্য মরার উপর খাঁড়ার ঘা। বাণিজ্যমেলা বন্ধ না হলে প্রয়োজনে কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

মানববন্ধন শেষে এক বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে ফায়ার সার্ভিসের সম্মুখে গিয়ে শেষ হয়।

উল্লেখ্য, বাণিজ্যমেলা বন্ধের দাবিতে কুলাউড়া ব্যবসায়ী কল্যাণ সমিতি গত ১৫ ডিসেম্বর স্মারকলিপি প্রদান করেছিল।