কিশোরীকে আটকে রেখে ধর্ষণ, সিলেটের দুই স্বেচ্ছাসেবক লীগ নেতার বিরুদ্ধে মামলা

ভালো চাকরির প্রলোভন দেখিয়ে এক কিশোরীকে দুই দফায় কয়েক সপ্তাহ আটকে রেখে ধর্ষণের অভিযোগে সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের দুই নেতা ও এক নারীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

আসামিরা হলেন, সিলেট মহানগর স্বেচ্ছাসেবক লীগের ১১ নম্বর ওয়ার্ডের সভাপতি আবদুস সালাম (৪০), স্বেচ্ছাসেবক লীগ সিলেট নগর শাখার সদস্য আবদুল মনাফ (৩৮) ও রেখা বেগম নামের এক নারী।

গত শুক্রবার রাতে সিলেট কোতোয়ালী থানায় তিনজনের নামোল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরো কয়েকজনের কথা উল্লেখ করে মামলা দায়ের করেন ভিকটিমের মা।

মামলার সত্যতা নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈন উদ্দিন জানান, ভিকটিমের মা মামলা দায়ের করার পর পুলিশ মামলা নথিভুক্ত করেছে আসামীদের গ্রেপ্তারে চেষ্টা চালাচ্ছে।

মামলার এজাহারে বলা হয়, ভিকটিম কিশোরী নগরীর শেখঘাট এলাকায় একটি বোতল কারখানায় কাজ করত এবং তার প্রতিবেশী রেখা বেগম তাকে স্বেচ্ছাসেবক লীগ নেতা আবদুস সালামের সঙ্গে পরিচয় করিয়ে দেন ভালো চাকরির জন্য।

গত ৭ জানুয়ারি রেখা ভিকটিমকে নিয়ে সিলেট নগরীর লালদীঘির পাড় এলাকায় আবদুস সালামের বাড়িতে যান এবং সালাম ভিকটিমকে তার বাসার একটি কক্ষে ২২দিন আটকে রেখে ধর্ষণ করেন।

এদিকে ভিকটিমের সন্ধান না পেয়ে তার পরিবারের সদস্যরা থানায় একটি সাধারণ ডায়েরি করার চেষ্টা করলেও রেখা তাদের বাধা দেয় এবং আব্দুস সালামের কাছে নিয়ে যায়।

পরে আব্দুস সালাম ভিকটিমকে তার পরিবারের কাছে ফিরিয়ে দিয়ে বলেন এক প্রবাসীর বাড়ি থেকে তাকে উদ্ধার করা হয়েছে।

তবে কিশোরী তার পরিবারকে ধর্ষণের কথা জানালে আব্দুল সালাম কিশোরীকে বিয়ে করবে জানিয়ে আবারও তাকে নিয়ে আব্দুল মনাফের সহযোগিতায় হবিগঞ্জে চলে যান। সেখানে কিশোরীকে আটকে রেখে আব্দুল মনাফ ও আরও কয়েকজন তাকে ধর্ষণ করেন।

পরবর্তীতে গত ২৬ মার্চ ভিকটিমের স্বজনেরা তাকে কৌশলে উদ্ধার করেন এবং শুক্রবার কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন।

ওসি মঈন উদ্দিন বলেন, ‘সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভিকটিমের মেডিকেল পরীক্ষা সম্পন্ন হয়েছে এবং এখন সে তার পরিবারের কাছে রয়েছে।‘

এ ব্যাপারে স্বেচ্ছাসেবক লীগ সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক দেবাংশু দাশ মিঠু বলেন, ‘মামলার বিষয়ে আমরা অবগত হয়েছি এবং অভিযুক্তদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিতে আজ (রবিবার) রাতে জরুরি বৈঠক ডাকা হয়েছে।‘

তিনি বলেন, ’আমরা এ ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করছি। তদন্তে অভিযুক্তদের বিরুদ্ধে প্রমাণিত অপরাধের জন্য সর্বোচ্চ শাস্তি দাবি করছি।‘