কানাইঘাট সরকারি কলেজে সরস্বতী পূজা অনুষ্ঠিত

কানাইঘাটে ধর্মীয় ভাবগাম্ভীর্য্যের মধ্য দিয়ে জাঁকজমকপূর্ণ ভাবে উদযাপিত হয়েছে ‘বিদ্যাদেবী’ শ্রী শ্রী সরস্বতী পূজা। প্রতি বছরের ন্যায় ঐতিহ্যবাহী কানাইঘাট সরকারি কলেজ আলোক সজ্জার মধ্য দিয়ে বিদ্যাদেবী সরস্বতীর উদ্দেশ্যে পূজা অর্চনা অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সকাল থেকে পূজা প্রাঙ্গণে সনাতন ধর্মের শিক্ষার্থীসহ ভক্তদের পর্যায়ক্রমে দেবীর চরণে পুষ্পাঞ্জলি অর্পণের মধ্য দিয়ে শুরু হয় পূজার আনুষ্ঠানিকতা। পূজা উপলক্ষ্যে কানাইঘাট সরকারি কলেজ আঙ্গিনায় এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সাংস্কৃতিক অনুষ্ঠানে স্কুল-কলেজের সনাতন শিক্ষার্থীরাসহ অতিথিদের মধ্যে থেকে ধর্মীয় গান, গীতা পাঠ, কবিতা আবৃতি প্রতিযোগিতা ও নৃত্য পরিবেশন করা হয়।

এসব অনুষ্ঠানে অতিথি হিসেবে থেকে কলেজের শিক্ষকবৃন্দ সহ উপজেলা পূজা উদ্যাপন পরিষদের নেতৃবৃন্দ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন। পরে বেলা ২টায় পূণ্যার্থীদের মধ্যে মহাপ্রসাদ বিতরণ করা হয়।

কানাইঘাট সরকারি কলেজের পূজা সফলভাবে সম্পন্ন করতে উপস্থিত ছিলেন, কলেজের পূজা উদযাপন কমিটির সভাপতি প্রশান্ত কুমার দাস, কোষাধ্যক্ষ শংকর নারায়ণ চৌধুরী, সহ কোষাধ্যক্ষ রাখাল চন্দ্র বৈঞ্চব, সাধারণ সম্পাদক সাগর চৌধুরী। এছাড়াও সার্বিক সহযোগিতায় ছিলেন কলেজের শিক্ষার্থী শিপন চন্দ্র মালাকার, রুপজয় দাস, রনি দাস, পল্লব দাস প্রমুখ।