কানাইঘাটে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

৫ জুন অনুষ্ঠিতব্য কানাইঘাট উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ শান্তিপূর্ণ ভোটগ্রহণ সম্পন্ন করতে প্রশাসন, সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও ভোটকেন্দ্রে প্রিজাইডিং কর্মকর্তা সহ সংশ্লিষ্টদের নিষ্ঠার সাথে কাজ করার আহবান জানিয়েছেন সিলেট জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট শেখ রাসেল হাসান।

শনিবার (১ জুন) বিকেল ৩টায় কানাইঘাট উপজেলা পরিষদ মিলনায়তনে সহকারি রিটার্নিং অফিস ও উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ উপলক্ষে ভোটগ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় এ আহবান জানান তিনি।

কর্মশালায় উপজেলা নির্বাচন কর্মকর্তা রিপন হাসানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ও রিটার্নিং অফিসার ইমরুল হাসান, সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আবু সুফিয়ান, সিলেটের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. জিল্লুর রহমান। এ সময় বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তা ফারজানা নাসরিন, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার।

প্রশিক্ষণ কর্মশালায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক শেখ রাসেল হাসান আরো বলেন, ইতোমধ্যে ৬ষ্ঠ উপজেলা পরিষদের ৩ ধাপে অনুষ্ঠিত সিলেট জেলার ১০টি উপজেলার নির্বাচনে দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ, শান্তিপূর্ণ ভাবে আমরা সম্পন্ন করতে পেরেছি। ৫ জুন অনুষ্ঠিতব্য কানাইঘাট উপজেলা পরিষদের নির্বাচন অবাধ ও নিরপেক্ষভাবে সম্পন্ন করার জন্য ই্তোমধ্যে যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ভোটগ্রহণের সাথে জড়িত প্রিজাডিং ও সহকারি প্রিজাইডিং অফিসারদের নির্বাচনে কোন ধরনের পক্ষপাতিত্ব না করে নিরপেক্ষ থেকে ভোট গ্রহণের নির্দেশ প্রদান করেন।এর ব্যত্যয় ঘটলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, সরকার, নির্বাচন কমিশনের পক্ষ থেকে নিরপেক্ষ নির্বাচনের জন্য আমাদের নির্দেশ দেয়া হয়েছে, কোন প্রার্থী বা তাদের সমর্থক পেশিশক্তি ও প্রভাব বিস্তার করে নির্বাচনে পরিবেশ বিনষ্ট করার চেষ্টা করলে তাদের প্রার্থিতা বাতিল সহ আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।