কানাইঘাটে বিএনপির মিছিলে পুলিশের বাধা, সংঘর্ষে আহত ১৫

সিলেটের কানাইঘাটে ভোট বর্জন ও হরতালের সমর্থনে বিএনপির মশাল মিছিলে পুলিশের বাধাকে কেন্দ্র করে সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন।

শনিবার (৬ জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে উপজেলার সুরইঘাট বাজারে এ ঘটনা ঘটে। এ সময় বাজারে আতঙ্ক ছড়িয়ে পড়লে ব্যবসায়িরা দোকানপাট বন্ধ করে দেন।

জানা যায়, কানাইঘাট থানাধীন সুরইঘাট বাজারে স্থানীয় বিএনপি ও এর অঙ্গসংগঠনের অর্ধশতাধিক কর্মী একটি মশাল মিছিল বের করে। এসময় তারা ভোট বর্জন ও নির্বাচন বাতিলের দাবিতে নানা শ্লোগান দেন। মিছিলের সময় বাজারে পুলিশ অবস্থান নিলে বিএনপি নেতাকর্মীদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে কানাইঘাট থানার এসআই সনজিত কুমার রায়সহ বেশ কয়েকজন আহত হন।

পরে বাজারে আতঙ্ক ছড়িয়ে পড়লে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া দেয়। এ সময় উভয় পক্ষের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে দুপক্ষের ১০/১২ জন আহত হন।

পরে থানা পুলিশ সহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সুরইঘাট বাজারে যেতে থাকলে বিএনপি নেতাকর্মীরা বাজার এলাকা ত্যাগ করে চলে যায়।

এ রিপোর্ট লেখা পর্যন্ত সুরইঘাট বাজারসহ আশেপাশের এলাকায় বিএনপি নেতাকর্মীদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে বলে জানা গেছে। সংঘর্ষের পর আওয়ামীলীগের নেতাকর্মীরা বাজারে অবস্থান করলেও বাজারের সমস্ত দোকানপাঠ বন্ধ রয়েছে।