কাউন্সিল শুক্রবার, বানিয়াচং উপজেলা ছাত্রলীগে প্রাণচাঞ্চল্য

ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ বানিয়াচং উপজেলা ও জনাব আলী সরকারি কলেজ ছাত্রলীগের কাউন্সিল শুক্রবার (১৮ নভেম্বর)।

শুক্রবার বিকাল ৩টায় জনাব আলী সরকারি কলেজ মাঠে এ ২ ইউনিটের কাউন্সিল অনুষ্ঠিত হবে। কাউন্সিলে সভাপতিত্ব করবেন হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি মোশাররফ হোসেন আরিফ বাপ্পি। সাধারণ সম্পাদক ফয়জুর রহমান রবিন এর সঞ্চালণায় আয়োজিত কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লুৎফুর রহমান, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক রেজাউল মোহিত খান, সাংগঠনিক সম্পাদক মো. মশিউর রহমান শামীম, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল, জেলা কার্যকরি কমিটির সদস্য ও বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবুল কাশেম চৌধুরী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মস্তুফা কামাল আজাদ রাসেল, বানিয়াচং উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মাস্টার ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মো. আঙ্গুর মিয়া।

কাউন্সিলকে ঘিরে সম্ভাব্য সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীদের ব্যানার, ফেস্টুন ও তোরণে ছেয়ে গেছে উপজেলা সদর। কে হচ্ছেন উপজেলা শাখা ও কলেজ ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদক এ নিয়ে রাজনৈতিক মহলে জোড় আলোচনা চলছে।

জানা যায়, ২০২০ সালে উপজেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। এরপর মেয়াদ উত্তীর্ণ হওয়ায় কমিটি ভেঙ্গে দিয়ে কাউন্সিলের তারিখ ঘোষণা করে হবিগঞ্জ জেলা ছাত্রলীগ।

এদিকে জনাব আলী কলেজ ছাত্রলীগের কমিটি ৮ বছর অতিক্রান্ত হওয়ায় একই সাথে এ ২ ইউনিটের কাউন্সিল অনুষ্ঠিত হবে আজ। এ নিয়ে উভয় শাখার নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে। বসে নেই সম্ভাব্য সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীরা।

জোর লবিং-তৎপরতা চালাচ্ছেন তারা। দলের প্রতি নিজেদের অতীত কার্যক্রম তুলে ধরেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমসহ ব্যানার-ফেস্টুন সাঁটিয়ে। উপজেলা ও জনাব আলী কলেজ ছাত্রলীগের যেসব সম্ভাব্য সভাপতি এবং সাধারণ সম্পাদক প্রার্থীগণ আলোচনায় রয়েছেন, সাইফুল ইসলাম টিপু, মফিজুর রহমান নাবিল, মোজাক্কির আহমেদ সুমন, হিফজুর রহমান চৌধুরী জয়, আজহারুল ইসলাম সুমন, ফরহাদ আহমেদ তুষার, সহিদুর রহমান নয়ন, তাসকিন আহমেদ, ফয়সল আহমেদ ও হোসাইন আহমদ।

এ ব্যাপারে হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি মোশাররফ হোসেন আরিফ বাপ্পি জানান, ‘কমিটি গঠনে কোন প্রকার স্বজনপ্রীতি করা হবে না। স্বচ্ছ, ইমেজধারি ও দলের আদর্শের প্রতি শতভাগ আনুগত্যশীল ব্যক্তিরাই আসছেন এ ২ ইউনিটে। খুব সুন্দর ও সুশৃংখলভাবে কাউন্সিল উপহার দিতে চাই।’