উইমেন্স মডেল কলেজে স্বাধীনতা দিবস পালন

উইমেন্স মডেল কলেজের অধ্যক্ষ আব্দুল ওয়াদুদ তাপাদার বলেন, স্বাধীনতার পঞ্চাশ বছরে আমাদের অনেক অর্জন থাকলেও আমরা ব্যক্তিগত জীবনে স্বার্থপর হয়ে উঠছি, মন থেকে লোপ পাচ্ছে স্বতঃস্ফূর্ত দেশপ্রেম। দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব তখনই, যখন আবাল-বৃদ্ধ-বনিতা তথা দেশের আপামর জনসাধারণ একযোগে দেশকে ভালোবাসতে পারবো, দেশের মঙ্গলের জন্য কাজ করতে পারবো। নিজের ব্যক্তিগত বা রাজনৈতিক ক্ষোভ, হিংসা-বিদ্বেষ ভুলে ঐকবদ্ধ হয়ে দেশ গড়ার শপথ নিয়ে একটা সুন্দর, রোল মডেল রাষ্ট্র গড়ে তুলবো।

রোববার (২৬ মার্চ) সকাল ১১টায় উইমেন্স মডেল কলেজে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উইমেন্স মডেল কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক হেলাল হামামের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উইমেন্স মডেল কলেজের স্কুল ইনচার্জ ও সিনিয়র প্রভাষক মরিয়মুন্নেছা মল্লিকা, কো-অর্ডিনেটর ও সিনিয়র প্রভাষক জাকিয়া সুলতানা এবং অন্যান্য শিক্ষকবৃন্দ।

আলোচনা সভার শুরুতে শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য দেন, নবম শ্রেণির শিক্ষার্থী মুনতাহা আফরিন, একাদশ শ্রেণির শিক্ষার্থী সাথী আক্তার এবং ফাহিমা আক্তার।

শিক্ষকদের পক্ষ থেকে বক্তব্য দেন, সমাজবিজ্ঞান বিভাগের সিনিয়র প্রভাষক মৌসুমি আক্তার খানম, বাংলা বিভাগের প্রভাষক তৌফিকুল ইসলাম রাসেল, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক হেলাল হামাম এবং ইংরেজি বিভাগের প্রভাষক অলোক দেব নাথ।

শিক্ষকদের পক্ষ থেকে স্বাধীনতার কবিতা আবৃত্তি করেন ইংরেজি বিভাগের প্রভাষক সাজ্জাদুর রহমান। এরপর সভাপতির বক্তব্য দেন অনুষ্ঠানের সভাপতি অধ্যক্ষ আব্দুল ওয়াদুদ তাপাদার।

সবশেষে অনুষ্ঠানের সভাপতি মহান স্বাধীনতা দিবস উপলক্ষে বক্তব্য দেয়া শিক্ষার্থী এবং শিক্ষকবৃন্দকে উইমেন্স মডেল কলেজের পক্ষ থেকে পুরস্কার প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।