আল খিদমাহ ফাউন্ডেশনের উদ্যেগে হিফজুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত

দরবেশ নগরের আল খিদমাহ ফাউন্ডেশনের উদ্যেগে ও মারকাযুন নুর তাহফিজুল কোরআন মাদরাসা শ্রীমঙ্গলের সহযোগীতায় প্রতি বছরের ন্যায় এবারও মৌলভীবাজার ও হবিগঞ্জ  আন্ত;জেলা ভিত্তিক হিফজুল কোরআন প্রতিযোগিতা এগারোটি মাদ্রাসার অংশগ্রহণে হিফজুল কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে কারী মাওলানা মহিউদ্দিন এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন বরুনা মাদ্রাসার শাইখুল হাদিস মাওলানা আব্দুল গফুর।

 হিফজুল কোরআন প্রতিযোগিতা উদ্বোধন করেন খেদমতে কোরআন পরিষদ শ্রীমঙ্গলের প্রতিষ্ঠাতা আলহাজ্ব আব্দুল্লাহ চৌধুরী জুমন, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন । ইসমাইল মাহমুদ, বিশেষ অতিথি হিসাবে ছিলেন, সাংবাদিক মো: আল-আমিন ও ক্বারী জাবেদ হোসেন।

প্রতিযোগিতাটি টিকরিয়া শ্রীমঙ্গলস্থ মারকাযুন নুর তাহফিজুল কোরআন মাদরাসায় সকাল ৯ টা থেকে শুরু হয়ে বিকাল ৫ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। এতে মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার মৌলভীবাজার জাবালে নুর মাদ্রাসা, রশিদিয়া তাহফিজুল কোরআন মাদ্রাসা শায়েস্তাগন্জ, তাহফিজুল কোরআন মডেল মাদরাসা ও এতিমখানা স্নানঘাট বাহুবল, আল-আমিন ইসলামী একাডেমী ও হিফজুল কোরআন মাদরাসা হবিগন্জ, মারকাযুল ফোরকান হিফজ মডেল মাদরাসা চুনারুঘাট, দারুন নাজাত মাদরাসা এন্ড স্কুল হবিগন্জ, বরুনা মাদরাসা শ্রীমঙ্গল, মারকাযুন নুর তাহফিজুল কোরআন মাদরাসা শ্রীমঙ্গল, ডুবাঐ মদিনাতুল উলুম মাদরাসা বাহুবল, তারবিয়াতুল হুফফাজ ইন্টারন্যাশনাল মাদরাসা ও এতিমখানা মৌলভীবাজার ও মারকাযু তালিমীল কোরআন মৌলভীবাজারের অংশগ্রহণকারীরা অংশ নেন।

১১ টি মাদ্রাসার মধ্যে প্রথম স্থান অধিকার করেন হবিগন্জ দারুন নাশাত মাদরাসার শিক্ষার্থী মো. সিদ্দিকুর রহমান, দ্বিতীয় স্থান অধিকার করেন মৌলভীবাজার তালিমীল কুরআন মাদ্রাসার শিক্ষার্থী  মো. মাহবুবুর রহমান, তৃতীয় স্থান অর্জন করেন চুনারুঘাট মারকাযুল ফোরকান হিফজ মডেল মাদ্রাসার শিক্ষার্থী নাজমুল ইসলাম মিজান।

প্রতিযোগিতা শেষে ১ম স্থান, দ্বিতীয় স্থান ও তৃতীয় স্থান অর্জনকারী সহ মোট ১০ জন ছাত্রকে সম্মাননা ক্রেস্ট ও আবায়া পরিয়ে দেন সম্মানিত বিচারক ও অতিথিবৃন্দ। পাশাপাশি বিজয়ীদের পুরুস্কার স্বরূপ নগদ অর্থ প্রদান করা হয়।