আবারও দুই দিনের অবরোধ ডাকলো বিএনপি

শুক্র-শনি দুই দিন বিরতি দিয়ে রবিবার থেকে আবারও ৪৮ ঘণ্টার সর্বাত্মক অবরোধের ডাক দিয়েছে বিএনপি। আগামী রবিবার সকাল ছয়টা থেকে মঙ্গলবার ভোর ছয়টা পর্যন্ত সারা দেশে এই অবরোধ কর্মসূচি পালন করবে দলটি।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সন্ধ্যায় এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচির ঘোষণা দেন।

রুহুল কবির রিজভী বলেন, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবি আদায়, নিহত সঙ্গীদের হত্যার বিচার, আহতদের সুচিকিৎসা এবং দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আমাদের জাতীয় স্থায়ী কমিটির সদস্য এবং অন্যান্য গুরুত্বপূর্ণ নেতা, সারা দেশের নেতা-কর্মীরাসহ হাজারো নেতা-কর্মীর মুক্তি ও হয়রানি বন্ধের দাবিতে এ কর্মসূচি পালন করা হবে।

বিএনপির সূত্র জানায়, ২৮ অক্টোবর থেকে শুরু করে এখন পর্যন্ত সারা দেশে পুলিশ ও ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদের হামলায় যাঁরা নিহত হয়েছেন তাঁদের আত্মার শান্তি কামনা করে আগামীকাল শুক্রবার দোয়া ও মোনাজাতের কর্মসূচি পালন করা হবে। সারা দেশের সব মসজিদে এই দোয়া ও মোনাজাত হবে। পুলিশের গ্রেপ্তার অভিযানের মুখে আত্মগোপনে থাকা রুহুল কবির রিজভী অজ্ঞাত স্থান থেকে এই সংবাদ সম্মেলন করেন।

এর আগে বিএনপির সাথে যুগপৎ আন্দোলনে থাকা লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) ও গণতন্ত্রমঞ্চও রবিবার থেকে ৪৮ ঘন্টার অবরোধ ডেকেছে।