কানাইঘাটে ধান কাটতে গিয়ে বজ্রপাতে এক কৃষক নিহত

সিলেটের কানাইঘাটে বোরো ধান কাটাতে গিয়ে বজ্রপাতে এক কৃষক নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতরভাবে আহত  হয়েছেন আরোও ২ জন।

বৃহস্পতিবার (২ মে) দুপুর ১২ ঘটিকার দিকে উপজেলার দিঘীরপার পূর্ব ইউনিয়নের শফিক হাওরে এ ঘটনা ঘটে। বর্গাচাষি বাবুল আহমদ (৪৮) উপজেলার দক্ষিণ কুয়রেরমাটি এলাকার মৃত আব্দুস সালামের পুত্র।

 এছাড়া বজ্রপাতে ঝলসে গিয়ে গুরুতর আহত হয়েছেন নিহত বাবুল আহমদের ভাতিজা ফাহিম আহমদ (১৭) ও মানিকপুর গ্রামের বাবু বিশ্বাসের ছেলে প্রদিপ বিশ্বাস (২০)।

নিহতের স্বজনরা জানান, আজ দুপুর ১২ঘটিকার দিকে বাবুল আহমদ স্হানীয় শফিকহাওরে বর্গা জমিতে বোরো ধান কাটতে যান। এ সময় তার সাথে ছিল ভাতিজা ফাহিম আহমদ ও প্রদীপ বিশ্বাস সহ আরোও ২জন । হঠাৎ করে প্রচন্ড বজ্রপাত এসে তাদের উপর পড়লে ঝলসে গিয়ে গুরুতরভাবে আহত হন তারা।

খবর পেয়ে স্হানীয় লোকজন ধানকাটা জমি থেকে তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। এ সময় কর্তব্যরত চিকিৎসক বাবুল আহমদকে মৃত ঘোষণা করেন। ঝলসে গিয়ে আহত ফাহিম ও প্রদীপ বিশ্বাসকে তাৎক্ষণিকভাবে সিলেট এমওজি মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

স্হায়ী ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী ও ইউপি সদস্য সাহাব উদ্দিন জানান,পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যাক্তি ছিলেন বাবুল আহমদ। এমন বিপদে সবাইকে এই অসহায় পরিবারের পাশে সবাইকে দাঁড়ানোর জন্য আহবান জানাই।

পুলিশ জানায়, নিহতের মরদেহ কানাইঘাট থানায় নিয়ে আসার পর আইনি প্রক্রিয়ার মাধ্যমে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।