সিলেট আদালতে আইনজীবী-পুলিশ হাতাহাতি, উত্তেজনা

আইনজীবী-পুলিশ উত্তেজনায় আদালত চত্ত্বরে অতিরিক্ত পুলিশ মোতায়েন। ছবি: সিলেট ভয়েস

সিলেট জেলা ও দায়রা জজ আদালতে এক নারী আইনজীবী ও দুই নারী পুলিশ সদস্যের মধ্যে হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটেছে।

আজ বৃহস্পতিবার (২ মে) সকাল সাড়ে ১১টার দিকে আদালতের ন্যায়কুঞ্জ সংলগ্ন ১তলা আদালত ও অফিস ভবনের জিআরও অফিস কক্ষে এ ঘটনা ঘটে।

পুলিশের দাবি আদালতের নারী আইনজীবী কাজী সেবা এসএমপি প্রসিকিউশন বিভাগের জিআরও অফিস কক্ষে অতর্কিতে প্রবেশ করে জিআরও শাহপরাণ সেরেস্তায় কর্মরত নারী উপ-পরিদর্শক শামীমা খাতুন ও নারী কনস্টেবল বিউটি পুরকায়স্থকে মারধর করেছেন।

তবে আইনজীবীদের দাবি একটি মামলা সংক্রান্ত নথি চাওয়া নিয়ে কথাকাটাকাটির জের ধরে তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের সহকারি পুলিশ কমিশনার (প্রসিকিউশন) মো. রমজান আলী বলেন, ‘অ্যাডভোকেট কাজি সেবা জিআরও কক্ষে অতর্কিতে প্রবেশ করে পেছন থেকে নারী কনস্টেবল বিউটি পুরকায়স্থকে চুলের মুঠি ধরে চর থাপ্পর মেরে হাতে, মুখে, পিঠে জখম করে বেরিয়ে যান।

সাধারণ ডায়েরিতে উল্লেখ, পরবর্তিতে এ বিষয়ে কথা বলতে জিআরও উপ-পরিদর্শক শামীমা খাতুন ও কনস্টেবল বিউটি পুরকায়স্থ জেলা ও দায়রা জজ আদালত ভবনের সামনে গেলে সেখানে তর্কাতর্কির এক পর্যায়ে কাজী সেবা শামীমা খাতুনকে ঘুষি মেরে তার চেম্বারে চলে যান।

এ বিষয়ে আইনজীবী কাজী সেবার বক্তব্য পাওয়া যায়নি।

সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলছেন, ‘জখমি উপ-পরিদর্শক ও কনস্টেবলকে প্রাথমিক চিকিৎসার জন্য সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বিষয়টি আদালত ও আইনজীবী সমিতিকে অবহিত করা হয়েছে। এ ঘটনায় আলোচনা সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।‘