আজ বিএনপির দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল

সিলেটে অবরোধের সমর্থনে মশাল মিছিলের ফাইল ছবি

সরকার পতনের এক দফা দাবিতে বুধবার সর্বাত্মক অবরোধের পর বৃহস্পতিবার দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল পালন করবে বিএনপি।

দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সোমবার বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ দুই কর্মসূচি ঘোষণা করেছিলেন।

সংবাদ সম্মেলনে রিজভী জানিয়েছিলেন, বৃহস্পতিবার ভোর ছয়টা থেকে সন্ধ্যা ছয়টা পর্যন্ত সর্বাত্মক হরতাল পালন করবে বিএনপি।

কর্মসূচি ঘোষণার আগে দেয়া বক্তব্যে রিজভী বলেছিলেন, ‘যে দাবিতে আমাদের সংগ্রাম চলছে, শেখ হাসিনার পদত্যাগ ও নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ যারা বন্দি রয়েছেন, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতৃবৃন্দ এবং হাজার হাজার নেতা-কর্মী যারা কারাগারে এক কনসেনট্রেশন ক্যাম্পের ভেতরে দুর্বিষহ জীবনযাপন করছেন, তাদের মুক্তির দাবিতে আমরা এই কর্মসূচি ঘোষণা করছি।’

আরও পড়ুন > সিলেটে ছাত্রদল সম্পাদক রাব্বিসহ গ্রেপ্তার ৪, ককটেল উদ্ধার

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে দলটির নেতা-কর্মীদের সংঘর্ষের পর থেকে হরতাল, অবরোধের মতো কর্মসূচি অব্যাহত রেখেছে দলটি। সরকারি ছুটির দিন শুক্র ও শনিবার এবং সপ্তাহের মাঝামাঝি মঙ্গলবার বাদে বাকি দিনগুলোতে কর্মসূচি পালন করছে বিএনপি ও সমমনা দলগুলো।

এদিকে হরতালের সমর্থনে সিলেটে মশাল মিছিল, ধাওয়া পাল্টা ধাওয়া ও নাশকতার সময় মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. ফজলে রাব্বী আহসানসহ ৪ ছাত্রদল নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৬টি ‘ককটেল’ উদ্ধার করা হয়।

বুধবার (২৯ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় নগরীর কুমারপাড়ার কাজী জালাল উদ্দিন বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ।