তারেক রহমান অচিরেই দেশে আসবেন: কয়ছর আহমেদ

যুক্তরাজ্য বিএনপির তিন বারের সাধারণ সম্পাদক, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য, সাবেক ছাত্রনেতা কয়ছর এম আহমদ বলেছেন, অচিরেই দেশনায়ক তারেক রহমান এই নতুন স্বাধীন বাংলাদেশে ফিরে আসবেন। মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুর ৪টায় কয়ছর এম আহমেদ স্বদেশে আগমন উপলক্ষে তাঁর জন্মস্থান সুনামগঞ্জের জগন্নাথপুরে উপজেলা ও পৌর বিএনপি, অঙ্গ সহযোগী সংগঠনের আয়োজনে পৌর পয়েন্টে গণসংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগ সরকারের গুম হওয়া বিএনপির সাংগঠনিক সম্পাদক সিলেটের কৃতিসন্তান এম ইলিয়াস আলীসহ স্বৈরাচারী শেখ হাসিনার সময়ে গুম হওয়া সকল নেতাকর্মী সন্ধানের দাবী জানান সাবেক ছাত্রনেতা কয়ছর এম আহমদ।

উপজেলার ৮টি ইউনিয়ন ও পৌরসভার বিএনপি, যুবদল, ছাত্র দল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল সহকারে সংবর্ধনা অনুষ্ঠানে এসে যোগ দেন। গণসংবর্ধনায় আগত সংবর্ধিত অতিথিদের বসার জন্য ১৬০ আসনের একটি বৃহৎ মঞ্চ তৈরি করা হয়। দুপুরে সিলেট ওসমানী বিমানবন্দর থেকে শতাধিক গাড়িবহর নিয়ে যুক্তরাজ্য বিএনপির সংবর্ধিত অতিথিবৃন্দ সহ বিএনপি কেন্দ্রীয় ও সিলেট বিভাগের নেতৃবৃন্দ জগন্নাথপুরে এসে পৌঁছালে কয়ছর এম আহমেদকে উপজেলা ও পৌর বিএনপির নেতৃবৃন্দরা ফুল দিয়ে বরণ করেন। জগন্নাথপুর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত এম এ মুকিতের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনা।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি, সাবেক এমপি কলিম উদ্দিন মিলন, স্বাগত বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি এডভোকেট মল্লিক মঈন উদ্দিন সোহেল, যুক্তরাজ্য বিএনপি নেতা সোহেল আহমদ, সুনামগঞ্জ জেলা আইনজিবি ফোরামের সভাপতি এডভোকেট মাসুক আলম, যুক্তরাজ্য বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবুর রহমান,যুক্তরাজ্য বিএনপি সহ সভাপতি তাজুল ইসলাম, যুক্তরাজ্যে বিএনপির সহ-সভাপতি সুজাতুর রেজা, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবুল হোসেন। সুনামগঞ্জ জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা বিএনপির সহ সভাপতি এডভোকেট জিয়াউর রহিম শাহীন ও জগন্নাথপুর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট জামাল উদ্দিন আহমেদ এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে যুক্তরাজ্য বিএনপির নেতৃবৃন্দ সহ সিলেট মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলা বিএনপি, অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বিএনপির দলীয় সূত্রে জানা যায়, জগন্নাথপুর পৌর শহরের ছিলিমপুর গ্রামের বাসিন্দা উপজেলা ছাত্রদলের সাবেক আহবায়ক, যুক্তরাজ্য বিএনপির তিনবারের সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ রাজনৈতিক মামলাসহ নিরাপত্তাহীনতার কারণে গত ১ যুগ ধরে যুক্তরাজ্য থেকে মাতৃভূমিতে আসতে পারেননি। গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতন হওয়ার পর তিনি দেশে এসেছেন।

কয়ছর এম আহমেদ গত ১৬ অক্টোবর ৭৭ নেতাকর্মীকে সফরসঙ্গী করে যুক্তরাজ্য থেকে সৌদিআরবে গিয়ে পবিত্র ওমরা পালন করেন এবং ২০ অক্টোবর(রোববার) পবিত্র ওমরা পালন শেষে রবিবার ভোরে এসে শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। একই সময়ে যুক্তরাজ্য থেকে আসা আরও ৩৮ নেতাকর্মী তাদের সঙ্গে এসে যোগ দেন। ২১ অক্টোবর সোমবার দুপুরে কয়ছর আহমদের নেতৃত্বে সফরসঙ্গী নেতাকর্মীরা শহীদ জিয়াউর রহমানের মাজার জিয়ারত শেষে বিএনপির দলীয় কার্যালয়ে দলের নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন।